ফেসবুক মেসেঞ্জার লাইটে ভিডিও সুবিধা

প্রকাশ : ১১ মার্চ ২০১৮, ১৭:৫২ | আপডেট : ১১ মার্চ ২০১৮, ১৮:০৫

অনলাইন ডেস্ক

 ফেইসবুকের মেসেঞ্জার লাইট অ্যাপে যুক্ত করা হয়েছে ভিডিও চ্যাটিং সুবিধা । কম ডেটা আর কম জায়গা খরচ করা মেসেঞ্জার লাইট অ্যাপে ভিডিও চ্যাটিংয়ের সুবিধা যোগ হলে এটি সত্যিকার অর্থেই মূল মেসেঞ্জার অ্যাপের উপযুক্ত বিকল্প হয়ে উঠবে বলে জানানো হয়েছে।  

এই সুবিধার মাধ্যমে মেসেঞ্জার লাইট অ্যাপটি অনেকটাই ফেইসবুকের মূল মেসেঞ্জার অ্যাপের মতো হয়ে উঠবে। প্রযুক্তিনির্ভর সাইট ভার্জ-এর প্রতিবেদনে এসব তথ্য ‍উঠে এসেছে। 

তারা জানায়, পুরানো অ্যান্ড্রয়েড সংস্করণচালিত ডিভাইস বা ধীরগতির ইন্টারনেট সংযোগ ব্যবহার করেন এমন ব্যবহারকারীদের কথা চিন্তা করেই মেসেঞ্জার লাইট অ্যাপ সংস্করণ আনা হয়। কিন্তু এখন এটি যেকোনো অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর জন্যই সর্বোত্তম পছন্দ হয়ে উঠছে। 

তবে প্রযুক্তি সাইটটি বলছে, ফেইসবুক যেভাবে মেসেঞ্জার লাইট অ্যাপটিতে একের পর এক ফিচার যোগ করছে তা এখনই বন্ধ করা উচিৎ। না হলে  কয়েক বছরের মধ্যে আবার সবকিছু ঠিক করতে আমাদের হয়তো একটি মেসেঞ্জার লাইট অ্যাপের প্রয়োজন হবে।

ফেইসবুক মেসেঞ্জার অ্যাপের এই সংস্করণটি ২০১৬ সালের অক্টোবরে আনা হয়। সে সময় বলা হয়, এই সংস্করণে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরা এখানেও মেসেঞ্জারের মূল ফিচারগুলো ব্যবহার করতে পারবেন। এর মাধ্যমে টেক্সট মেসেজ, ছবি বা লিঙ্ক পাঠানো গেলেও কোনো ভিডিও বানানো, ভয়েস কল করা বা লেনদেন সম্পন্ন করা যেত না। তবে এবার ভিডিও সুবিধা যুক্ত হলো। 

পিডিএসও/তাজ