reporterঅনলাইন ডেস্ক
  ২৬ ফেব্রুয়ারি, ২০১৮

বিটিআরসির নতুন হেল্পলাইন নম্বর ১০০

মোবাইল গ্রাহকদের টেলিযোগাযোগ সংক্রান্ত অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য (হেল্পলাইন) পুরনো শর্টকোড ‘২৮৭২’ বাতিল করে নতুন শর্টকোড চালু করা হয়েছে। নতুন শর্টকোড ১০০ নম্বরে ডায়াল করে অভিযোগ করা যাবে। বাংলাদেশ টে‌লিযোগাযোগ নিয়ন্ত্রণ ক‌মিশন (বিটিআর‌সি) আজ সোমবার থেকে নতুন নম্বরটি চালু করছে।

সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানিয়েছেন, বিটিআরসির কমিশন সভায় নতুন নম্বরটি চালুর সিদ্ধান্ত হয়েছে। সবাই যেন সহজে মনে রাখতে পারেন সেজন্য নতুন শর্টকোড ব্যবহার করা হচ্ছে।

বিটিআরসি’র সিদ্ধান্ত অনুযায়ী, দেশব্যাপী মোবাইল ফোন ও ইন্টারনেটসহ অন্যান্য টেলিযোগাযোগ সুবিধা ব্যবহারকারী গ্রাহকের অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির লক্ষ্যে কমিশনের অনুমোদনের ভিত্তিতে ‘২৮৭২’ শর্টকোড ব্যবহার করে বিটিআরসি স্থাপিত এবং পরিচালিত কমপ্লেইন্স ফর টেলিকমিউনিকেশন সার্ভিস (সিটিএস) নামক কল সেন্টার পরিচালিত হয়ে আসছে।

কিন্তু গ্রাহকের স্বার্থের কথা বিবেচনা করে কমিশনের ২১১তম সভায় জনসাধারণের সহজে মনে রাখার সুবিধার্থে চলমান শর্টকোডটি বাতিল করা হয়েছে। নতুন তিন ডিজিটের শর্টকোড ‘১০০’ এর মাধ্যমে পরিচালনার নির্দেশনা দেয়া হচ্ছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিটিআর‌সি,শর্টকোড,হেল্পলাইন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist