reporterঅনলাইন ডেস্ক
  ১৩ ফেব্রুয়ারি, ২০১৮

গুগলের ভুল

অনেকেই নিজেকে সবজান্তা শমশের ভাবে। কিন্তু আদতে এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। সত্যি সত্যি সবজান্তা শমশের যদি কাউকে বলতেই হয় তাহলে গুগলকে বলা যায়। কারণ, গুগলের জানা নেই এমন জিনিস নেই বললেই চলে। যে কোন জিনিসের ইতিহাস, অবস্থান সব কিছুই নিখুঁতভাবে বলে দিতে পারে গুগল। তাই ধারণা করা হয়, গুগলের কোন ভুল হয় না। তবে এবার সামান্য অঙ্কের হিসেবে মজার এক ভুল করে বসেছে গুগল।

সম্প্রতি দক্ষিণ কোরিয়ায় শুরু হওয়া শীতকালীন অলিম্পিকে খেলতে আসা নরওয়ের অলিম্পিক কমিটির পক্ষ থেকে অনলাইনে ১৫০০ ডিম কেনার অর্ডার দেয়া হয়েছিল। অনলাইনে দেয়া ওই অর্ডার দেখে গুগল ভেবে বসে ১৫,০০০ ডিম কিনতে চাইছে নরওয়ের কমিটি। দোকান কর্তৃপক্ষকে ১৫০০০ ডিমের কথা জানিয়ে দেয় গুগল। ডিমগুলো নিয়ে যথাসময়ে হাজিরও হয়ে যায় সরবরাহকারী প্রতিষ্ঠান। ডিমগুলো গাড়ি থেকে নামানোর সময় যেন শেষই হচ্ছিল না।

বুঝতে পারে কোথাও কোন গণ্ডগোল হয়েছে। ঠিকমতো খোঁজ নিয়ে জানতে পারে আসলে তাদের কাছে ১৫ হাজার ডিমের অর্ডার গিয়েছিল বলে সেই পরিমাণ ডিম-ই সরবরাহ করেছে তারা। সরবরাহকারী প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করার পর উভয় পক্ষ বুঝতে পারে ভুলটি আসলে গুগলের। পরে অবশ্য বাকি ১৩ হাজার ৫০০ ডিম ফেরত নিতে রাজি হয়েছে প্রতিষ্ঠানটি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভুল,গুগল,সবজান্তা,অলিম্পিক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist