reporterঅনলাইন ডেস্ক
  ০৫ ফেব্রুয়ারি, ২০১৮

স্যামসাংয়ের উত্তরাধিকারী জে-ওয়াই লি মুক্তি পেলেন

দক্ষিণ কোরিয়ার একটি আদালত স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী জে-ওয়াই লির পাঁচ বছরের কারাদণ্ড স্থগিত করে তাকে মুক্তি দিয়েছে। দুর্নীতির কেলেঙ্কারির দায়ে গ্রেফতার হয়ে এক বছর আটক থাকার পর আজ সোমবার মুক্তি পেলেন তিনি। থবর রয়টাস।

ঘুষ প্রদান ও তহবিল তছরুপের দায়ে লিকে তিন বছরের কারাদণ্ড দিয়েছিল কোরিয়ার একটি নিম্ন আদালত। সিউলের হাইকোর্ট ওই সাজার মেয়াদ ছয় মাস কমিয়ে আড়াই বছর করে এবং দণ্ড স্থগিত করে। বৃহত্তম কর্পোরেট সাম্রাজ্যের উত্তরাধিকারী ৪৯ বছর বয়সী লি গত বছরের ফেব্রুয়ারি থেকে বন্দি ছিলেন।

ঘুষ গ্রহণ, ক্ষমতার অপব্যবহার ও বলপূর্বক নিয়ন্ত্রণের অভিযোগে ক্ষমতা হারানো দক্ষিণ কোরিয়ার সাবেক প্রেসিডেন্ট পার্ক গুয়েন হাইকে ঘুষ দেওয়ার অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছিলেন লি।

স্যামসাং গ্রুপের প্রতিষ্ঠান স্যামসাং ইলেকট্রনিক্সের উপর নিজের নিয়ন্ত্রণ জোরদার করার জন্য পার্ককে ঘুষ দিয়েছিলেন, এমন অভিযোগের পাশাপাশি তহবিল তছরুপ ও অন্যান্য অভিযোগে অগাস্টে লিকে দোষী সাব্যস্ত করেছিল নিম্ন আদালত।

এদিকে মুক্তি পাওয়ার পর স্যামসাং ইলেকট্রনিক্সের পরিচালকসহ লি যেসব দায়িত্বে আছেন তা চালিয়ে যেতে পারবেন বলে জানানো হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেওয়াই লি,স্যামসাং,মুক্তি,দুর্নীতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist