reporterঅনলাইন ডেস্ক
  ২৩ জানুয়ারি, ২০১৮

রবির কাস্টমার কেয়ারে রোবট সার্ভিস চালু

মোবাইল ফোন অপারেটর কোম্পানি ‘রবি’ তাদের কর্পেোরেট অফিসে ‘রবি-সার্ভিসবট’ নামে এক রোবট সেবা চালু করেছে। রবি-সার্ভিসবট একটি উদ্ভাবনী ট্রাই-পোলার প্রাইভেট ক্লাউড আর্কিটেকচার; যা যেকোন পরিবেশে স্মার্ট ও পারসোনালাইজড সেবা দিতে সক্ষম। এটি ব্যবহারকারীদের সাথে স্বাভাবিক ভাব-আদান প্রদান করতে পারে।

গত সোমবার এই ক্লাউড-ভিত্তিক কৃত্রিম বুদ্ধিমত্তা সংশ্লিষ্ট প্লাটফর্মের মাধ্যমে চালিত ‘রবি-সার্ভিসবট’ নামে ইন্টেলিজেন্ট হিউম্যানওয়েড বা সার্ভিস রোবটের কার্যক্রমটি কর্পোরেট অফিসের এক্সপেরিয়েন্স সেন্টারে উদ্বোধন করা হয়। এ প্রাইভেট ক্লাউড সিস্টেমের মাধ্যমে অত্যাধুনিক কৃত্রিম বৃদ্ধিমত্তার সুবিধা পাওয়া যাবে, যেমন- ইউজার ম্যানেজমেন্ট, কমিউনিকেশনস সাপোর্ট, রিমোট হার্ডওয়্যার কন্ট্রোল, ডেটা স্টোরেজ ও অন্যান্য সুবিধা।

রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন বলেন, কৃত্রিম বুদ্ধিমত্তা সমন্বিত রবি-সার্ভিসবট’র উদ্বোধন স্পষ্টতই প্রমাণ করে ডিজিটাল কোম্পানি হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে রবি। গ্রাহককেন্দ্রিক কোম্পানি হিসেবে রবি-সার্ভিসবট’র মাধ্যমে গ্রাহকদের আরো মানসম্মত সেবা প্রদানের সুযোগ পেয়ে আমরা গর্বিত। আমাদের বিশ্বাস, এই সার্ভিসবটগুলোর হাত ধরেই আগামীর ডিজিটাল বাংলাদেশের নাগরিকদের সেবা প্রদানে এক নতুন দিগন্তের সূচনা হবে।

রবির উদ্বাবনী ‘রোবোটিকস-এজ-এ-সার্ভিস’ মডেলের উপর ভিত্তি করে কোম্পানিটি’র নির্দিষ্ট সেলস অ্যান্ড সার্ভিস সেন্টারে নিয়োগের জন্য রবি-সার্ভিসবটগুলো ডিজাইন করা হয়েছে। মানুষের সাথে সরাসরি তথ্য আদান-প্রদান ছাড়া গ্রাহক ও ব্যবহারকারীদের উন্নত সেবা প্রদান করা যায় এমন কাজগুলো করবে এই রোবটগুলো। এই হিউম্যানওয়েডগুলো টেকনোলজি সার্ভিস প্রোভাইডার, ফিনটেক, রিটেইল, হেলথকেয়ার, হসপিটালিটি ও অন্যান্য সেবা খাতের জন্য উপযোগী।

ব্যবহারকারীরা প্রাইভেট ক্লাউড সিস্টেমের মাধ্যমে ব্যক্তিগত মোবাইল ডিভাইস ব্যবহার করে ম্যানুয়াল কন্ট্রোল অথবা রবি-সার্ভিসবট’র বিল্ট-ইন অডিও-ভিজ্যুয়াল ফিচার ও এইচডি ক্যামেরা’র সাহায্যে রবি-সার্ভিসবটসটি নিয়ন্ত্রণ করতে পারবেন।

অ্যাপল স্টোর বা গুগল প্লে থেকে প্রাইভেট ক্লাউড সিস্টেমটি ডাউনলোড করা যাবে। রবি-সার্ভিসবট’র অপারেটিং সিস্টেম তথ্য সুরক্ষার জন্য ডেটা এনক্রিপশন এবং অ্যাডভান্সড অ্যাকসেস কন্ট্রোল প্রদান করে। ক্লাউড-ভিত্তিক এআই প্লাটফর্ম সুবিধা ব্যবহারের জন্য একটি হাই-টেক রিসার্চ প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করেছে রবি যার ফল এই রবি-সার্ভিসবট।

শুধু গ্রাহকদের জন্যই নয়, বন্ধুত্বপূর্ণ ও আস্থাশীল টিম মেম্বার হিসেবে রবি-সার্ভিসবট রবি’র কর্মকর্মতাদেরও সহায়তা করতে পারবে। তাই রবি’তে নির্দিষ্ট কাজের জন্য এটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যা কর্মীদের সাথে কাজ করার পাশাপাশি সময় সাশ্রয়ে সহায়ক হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রবি,রবি-সার্ভিসবট,কাস্টমার কেয়ার,রোবট সেবা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist