reporterঅনলাইন ডেস্ক
  ১৪ জানুয়ারি, ২০১৮

ফেসবুকের নিউজ ফিডে গুরুত্ব পাবে পরিবার-বন্ধু

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের নিউজ ফিড নিয়ে পরীক্ষা-নিরীক্ষা যেন শেষ হচ্ছে না ফেসবুকের! সম্প্রতি গ্রাহকদের জন্য নিউজ ফিডে আবারও পরিবর্তন আনছে প্রতিষ্ঠানটি। ফেসবুকের দাবি, ব্যবহারকারীরা যেন নিউজ ফিডে আরও স্বাচ্ছন্দ্যবোধ করে, সেজন্যই এ পরিবর্তন।

নতুন পরিবর্তনের ফলে ফেসবুকের নিউজ ফিডে ব্যবসাপ্রতিষ্ঠান, ব্র্যান্ড ও মিডিয়ার পোস্ট আরও কম গুরুত্ব দেওয়া হবে। বিজ্ঞাপনের বদলে বন্ধুদের স্ট্যাটাস, কমেন্ট ও ভিডিও বেশি দেখা যাবে নিউজ ফিডে। ফেসবুকের ব্যবহারকারীদের পরিবার ও বন্ধু-বান্ধবদের সঙ্গে যোগাযোগ আরও সহজ ও বোধগম্য করে তুলতে এ নতুন আপডেটেড ফিচার আনছে তারা।

ফেসবুকের তরফ থেকে জানানো হয়, শুধু নিউজ ফিড নয়, বদল করা হয়েছে কমেন্ট বক্সের ডিজাইনও। ফেসবুক জানিয়েছে, আমরা সব সময় চাই ফেসবুককে যত বেশি প্রাসঙ্গিক এবং আকর্ষণীয় করে তোলা যায়। কমেন্ট বক্সের মাধ্যমে কোন পোস্টের বিষয়ে গ্রাহকরা তাদের মতামত জানান। আমাদের প্রয়াস, এই কমেন্ট স্টাইলে কিছু পরিবর্তন এনে বিষয়টিকে আরও সহজ করে তোলা।

এ ছাড়া আপডেট করা হয়েছে নিউজ ফিড অপশনকে। যেটি সবচেয়ে বেশি নজর কাড়বে তা হলো, নিউজ ফিডের উজ্জ্বল রঙ এবং আরও বড় ফন্টের ব্যবহার। লিঙ্ক প্রিভিউ এখন আগের থেকে অনেক বড় ফন্টের, ফলে সহজেই পড়া যাবে। আপডেট করা হয়েছে ‘লাইক’, ‘কমেন্ট’ এবং ‘শেয়ার’ অপশনকেও। নেভিগেশন এখন অনেক বেশি সহজ। নতুন পরিবর্তনের ফলে ফেসবুক আরও সহজেই ব্যবহারকারীর পারিবারিক ও বন্ধু-বান্ধবদের সঙ্গে যোগাযোগের মাধ্যম হয়ে উঠবে বলে বিশ্বাস ফেসবুক কর্তৃপক্ষের।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফেসবুক,নিউজ ফিড,ফেসবুক ফিচার,পোস্ট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist