reporterঅনলাইন ডেস্ক
  ০৬ জানুয়ারি, ২০১৮

অ্যাপ স্টোরে বিক্রির নতুন রেকর্ডে অ্যাপল

নতুন বছরের শুরুতে অ্যাপ স্টোরে অ্যাপ বিক্রির নতুন রেকর্ড গড়ল অ্যাপল। আইফোন ও আইপ্যাড ইউজাররা ২০১৮ সালের প্রথম দিনে অ্যাপ স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করতে ৩০০ মিলিয়ন ডলার তথা ২,৫০০ কোটি টাকা খরচ করেছে। অ্যাপল এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

ছুটির মৌসুমে অ্যাপ স্টোরে বিক্রির নতুন রেকর্ড এটি। ক্রিসমাসের সন্ধ্যা থেকে শুরু করে পরের এক সপ্তাহে ইউজাররা অ্যাপ কিনতে ৮৯০ মিলিয়ন ডলার ব্যয় করেছে। এই নিয়ে পর পর তিন বছর নববর্ষের দিনে অ্যাপ স্টোরে বিক্রির রেকর্ড গড়ল অ্যাপল।

যদিও এ বছর ঠিক কোন অ্যাপগুলোর কারণে অ্যাপ স্টোরে এই পরিমাণ বিক্রি হয়েছে তা স্পষ্ট নয়। জানুয়ারির এক তারিখে অ্যাপ স্টোরে সবচেয়ে বেশি বিক্রি হওয়া অ্যাপ ছিল টিন্ডার। এছাড়াও অগমেন্টেড রিয়ালিটি বা পরাবাস্তব অনুভূতি তৈরির বিভিন্ন অ্যাপ উল্লেখযোগ্য পরিমাণে বিক্রি হয়েছে বলে জানায় প্রতিষ্ঠানটি।

অন্যদিকে অ্যাপলের বিপণন বিভাগের একজন উচ্চপদস্থ কর্মকর্তা জানিয়েছেন, সফটওয়্যার ডেভলপাররা ২০১৭ সালে ২৬.৫ বিলিয়ন ডলার আয় করেছে, যা গত বছরের তুলনায় ৩০ শতাংশ বেশি। এছাড়া নতুন বছরে অ্যাপল আয়ের নতুন রেকর্ড গড়তে সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অ্যাপল,অ্যাপ,অ্যাপ স্টোর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist