পার্সেল সেবা চালু করল ‘পাঠাও’

প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৮, ১৩:০২

অনলাইন ডেস্ক

রাজধানী ঢাকা শহরের ভেতর ‘সহজ ও দ্রুত’ পণ্য আদান-প্রদানে পার্সেল সেবা চালু করল রাইড শেয়ারিং প্লাটফর্ম ‘পাঠাও’। রাজধানীর যেকোনো স্থানে তিন ঘণ্টার মধ্যে পাঠাও অ্যাপস ব্যবহারকারীরা পণ্য পাঠাতে পারবেন বলে  এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এই সেবায় ‘নিরাপদে ও দ্রুত সময়ে’ পণ্য আদান-প্রদান করা যাবে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, পাঠাওর সব রাইড ও ডেলিভারি জিপিএস দিয়ে ট্র্যাক করা হয়, যে কারণে এ সেবা অত্যন্ত নিরাপদ। ট্রানজিটের সময়ে গ্রাহক অ্যাপের মাধ্যমে তার ডেলিভারির অবস্থা জানতে পারবেন এবং অ্যাপের ফোন আইকন দিয়ে রাইডারকে কল করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পাঠাও পার্সেল সুবিধা পেতে ব্যবহারকারীকে পাঠাও অ্যাপের স্ক্রিনের ওপরের মাঝখানে অপশনে গিয়ে ‘পাঠাও পার্সেলস’ বেছে নিয়ে পিকআপ এবং ডেলিভারির স্থান নির্বাচন করতে হবে। 

এছাড়া পণ্যের দায়বদ্ধতা এবং নিরাপত্তা নিশ্চিত করতে ডেলিভারি রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করার পর রাইডারদের বিবরণ খতিয়ে দেখা এবং ডেলিভারির পণ্য হস্তান্তরের সময় প্রাপকের ফোনে কথা বলে নেওয়ার জন্য গ্রাহকদের অনুরোধ করেছে পাঠাও।

এদিকে পার্সেল সেবা ব্যবহারকারীদের ডেলিভারি প্যাকেজের ওজন হতে পারবে সর্বোচ্চ দুই কেজি এবং আকার ১২ ইঞ্চি X ১২ ইঞ্চি X ১২ ইঞ্চি এর বেশি হওয়া যাবে না। সুবিধাটি সরকারি ছুটি বাদে প্রতিদিন সকাল ৯টা থেকে ৭টা পর্যন্ত পাওয়া যাবে।

 

পিডিএসও/তাজ