reporterঅনলাইন ডেস্ক
  ২৩ নভেম্বর, ২০১৭

জিয়ার ছোট ভাই আহমেদ কামাল মারা গেছেন

বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ছোট ভাই আহমেদ কামাল মারা গেছেন। বার্ধক্যজনিত কারণে আজ বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে রাজধানীর সবুজবাগে নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে......রাজিউন)। আজ বিকেলে গণমাধ্যমকে এই খবর নিশ্চিত করেছেন বিএনপির প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান। তার মরদেহ বর্তমানে রাজধানীর হলিফ্যামিলি হাসপাতালে রয়েছে। জিয়াউর রহমানের ৫ ভাইয়ের মধ্যে একমাত্র তিনিই বেঁচে ছিলেন। ৬৮ বছর বয়সী আহমেদ কামাল উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, হাইপারটেনশনসহ নানা রোগে আক্রান্ত ছিলেন।

গত ২৫ জুলাই আহমেদ কামাল ইব্রাহীম কার্ডিয়াকের সিসিইউতে চিকিৎসাধিন ছিলেন। ইব্রাহীম কার্ডিয়াক হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. লিয়াকত আলীর তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। অকৃতদার আহমেদ কামাল রাজধানীর বাসাবো থানাসংলগ্ন একটি বাসায় একাকী জীবনযাপন করেন। ব্যাচেলর জীবনকেই স্বাচ্ছন্দ্যময় মনে করেন তিনি। ওই বাসার ঠিকানাও কাউকে দিতে চান না। চাকরিজীবনে সৎ ও দেশপ্রেমিক ছিলেন আহমেদ কামাল। বাসাবোয় তার ভাতিজা শরিফুল ইসলাম ডন ও তার বন্ধু মনজুরুল ইসলাম নিয়মিত খোঁজখবর রাখতেন।

জিয়া পরিবারের কেউ আহমেদ কামালের খোঁজখবর নিতেন না। আগে মাঝেমধ্যে তারেক রহমান খোঁজখবর রাখলেও লন্ডনে যাওয়ার পর আর যোগাযোগ নেই আহমেদ কামালের সঙ্গে। আত্মীয়স্বজনদের সঙ্গেও নেই তার কোনো যোগাযোগ। বন্ধুবান্ধব ও শুভাকাক্সক্ষীরাই ছিল আহমেদ কামালের ভরসা। জিয়াউর রহমানের ছোট ভাই সর্বশেষ বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের ডিরেক্টর ছিলেন। সেখান থেকে অবসরে যাওয়ার পর ঢাকায় একাকী জীবন বেছে নেন।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আহমেদ কামাল,মারা গেছেন,জিয়ার ছোট ভাই
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist