মিয়াদ হত্যা : সিলেট ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৭, ১৩:১৯

অনলাইন ডেস্ক

সিলেটে ছাত্রলীগকর্মী ওমর মিয়াদ হত্যাকাণ্ডের ঘটনায় সংগঠনটির বিভিন্ন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হওয়ার পর বাংলাদেশ ছাত্রলীগ সিলেট জেলা শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে। সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার রাতে এ তথ্য জানানো হয়।

গত সোমবার বিকালে সিলেট নগরীর টিলাগড় এলাকায় ছাত্রলীগকর্মী ওমর মিয়াদ (২২) ছুরিকা হামলায় মারা যান। এ ঘটনায় সংগঠনটির সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক রায়হান চৌধুরীসহ ১৫ জনের বিরুদ্ধে মামলার পর কমিটি বিলুপ্তির এই ঘোষণা এলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি বৈঠকের সিদ্ধান্তমতে সিলেট জেলা শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। একইসঙ্গে নতুন কমিটির জন্য বিভিন্ন পদে জীবনবৃত্তান্ত চাওয়া হয়েছে। আগামী ২৫ অক্টোবরের মধ্যে সিলেট জেলা ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের কাছে এই জীবনবৃত্তান্ত জমা দিতে হবে।

গতকাল রাতে সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হান চৌধুরী, ছাত্রলীগকর্মী তোফায়েল আহমদ ও তার ভাই ফখরুল ইসলামসহ ১০ জনের নাম উল্লেখ করার পাশাপাশি অজ্ঞাত আরও পাঁচজনকে আসামি করে মামলা করেন নিহত মিয়াদের বাবা আখলু মিয়া। হত্যাকাণ্ডের এ ঘটনায় ছাত্রলীগকর্মী তোফায়েল ও তার ভাই ফখরুল ইসলামকে ইতোমধ্যেই আটক করেছে পুলিশ।

পিডিএসও/হেলাল