বন্যার কারণে সব নির্বাচন স্থগিত

প্রকাশ : ১৬ আগস্ট ২০১৭, ২১:১২ | আপডেট : ১৭ আগস্ট ২০১৭, ০৯:৫৩

অনলাইন ডেস্ক

তফসিল ঘোষণা হলেও স্থানীয় সরকার পরিষদের বেশকিছু নির্বাচন স্থগিত করে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ২০ আগস্ট এসব নির্বাচনের ভোট গ্রহণের দিন নির্ধারিত ছিল।

দেশের সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হওয়ার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ইসির পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই স্থগিতাদেশ বহাল থাকবে বলে জানান তিনি।

ইসি সংশ্লিষ্টরা জানিয়েছেন, আগামী ২০ আগস্ট একটি উপজেলা, চারটি ইউনিয়ন পরিষদ, সাতটি ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন, একটিতে পুনঃভোট এবং দুই জেলা পরিষদের সাধারণ সদস্য পদের তিনটি উপ-নির্বাচনে ভোট নেওয়ার কথা ছিল। এগুলোসহ সব নির্বাচন স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরে এসব ভোটের সময় জানাবে নির্বাচন কমিশন।

ইসি সূত্রে জানা গেছে, আগামী ২০ আগস্ট চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা পরিষদের সাধারণ ভোট, রংপুরের পীরগঞ্জ উপজেলার পীরগঞ্জ, রায়পুর, রামনাথপুর ও ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার খাড়েরা ইউপির সাধারণ, পাবনার সুজানগরের আহম্মদপুর, পটুয়াখালীর দশমিনার বহরমপুর, যশোরের মনিরামপুরের হরিহরনগর, মেহেরপুরের গাংনীর ষোলটাকা, চাঁদপুর সদরের চান্দ্রা, ফেনী সদরের ধলিয়া, মৌলভীবাজার সদরের মনুমুখ ইউপির বিভিন্ন পদে উপ-নির্বাচন, নোয়াখালী সেনবাগের নবীপুর ইউপির পুনঃভোট এবং নারায়নগঞ্জ ও চুয়াডাংগা জেলা পরিষদের সদস্য পদের উপ-নির্বাচন হওয়ার কথা ছিল।

পিডিএসও/রিহাব