reporterঅনলাইন ডেস্ক
  ২৪ জুলাই, ২০১৭

প্রধানমন্ত্রীর শোক

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী ইসহাক মিয়া আর নেই

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ইসহাক মিয়া আর নেই। সোমবার সকাল ১০টা ৫০ মিনিটে চট্টগ্রাম নগরীর বেসরকারি ম্যাক্স হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুকালে ইসহাক মিয়ার বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি তিন ছেলে ও সাত মেয়ে রেখে গেছেন।

হৃদরোগের সমস্যা নিয়ে শনিবার রাতে ম্যাক্স হাসপাতালে ভর্তি হয়েছিলেন সাবেক গণপরিষদ সদস্য ইসহাক মিয়া। এছাড়া দীর্ঘদিন ধরে নানা জটিল ও বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন বলে পরিবারের সদস্যরা জানায়।

ইসহাক মিয়ার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন বলে প্রধানমন্ত্রী কার্যালয়ের উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন জানিয়েছেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন জানান, রাজনীতির পথচলায় ইসহাক মিয়া ১৯৭০ এর নির্বাচনে গণপরিষদের সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী ছিলেন। এছাড়া চট্টগ্রামে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে ভূমিকা রাখেন।

আওয়ামী লীগের হয়ে চট্টগ্রামে বিভিন্ন সময়ে গুরুত্বপূর্ণ আন্দোলন সংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ইসহাক মিয়া। দীর্ঘসময় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। সকালে মৃত্যুর পর তার মরদেহ নগরীর আগ্রাবাদের হাজিপাড়ায় নিজ বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাদের নেতাকে শেষ শ্রদ্ধা জানাতে যান।

পিডিএসও/হেলাল​

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইসহাক মিয়া,আওয়ামী লীগ,চট্টগ্রাম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist