reporterঅনলাইন ডেস্ক
  ১৯ জুলাই, ২০১৭

‘আর একটি সাজানো নির্বাচনের পায়তারা করছে সরকার’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহায়ক সরকারের দাবি পুনর্ব্যক্ত করে বলেছেন, আর একটি সাজানো নির্বাচনের পায়তারা করছে সরকার। আগামী নির্বাচন সহায়ক সরকারের অধীনে করতে সরকার ও নির্বাচন কমিশনকে বাধ্য করতে হবে। সহায়ক সরকারের অধীনে নির্বাচনের পূর্বে সকল রাজনৈতিক দলের কার্যক্রম সুষ্ঠভাবে করতে দিতে হবে।

বুধবার নগরীর একটি হোটেলে বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। খুলনা জেলা বিএনপি এ কর্মসূচির আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ বন্দুকের জোরে ক্ষমতায় থাকার রোল মডেল। এ সরকার জনগণের সাথে প্রতারণা ছলচাতুরি করে অনৈতিকভাবে ক্ষমতায় রয়েছে। নিত্যপ্রয়োজনীয় চাল ডাল তেল লবণ ও বিদ্যুতের দাম বেড়েছে। কৃষকের সারের দাম বেড়েছে অথচ তারা তাদের পণ্যের উৎপাদিত মূল্য পায় না।

কবি ও প্রাবন্ধিক ফরহাদ মাজহার প্রসঙ্গে ফখরুল বলেন, ফরহাদ মজহারের মতো একজন মানুষকে অপহরণ করা হয় এবং এখন তাকে মিথ্যা মামলায ফাঁসানোর চেষ্টা হচ্ছে।

রামপাল তাপ বিদ্যুৎ প্রকল্প সম্পর্কে তিনি বলেন, এ প্রকল্প বাস্তবায়ন হলে সুন্দরবনের ক্ষতি করবে। সুন্দরবন যদি ধংস হয়ে যায় তাহলে খুলনা বিভাগ হুমকির মুখে পড়বে।

সরকারের নির্যাতনের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, বিএনপি নেতা ইলিয়াস আলীর সন্ধান পাঁচ বছরেও পাওয়া যায়নি। পাঁচশরও বেশি নেতাকর্মী গুম হয়ে গেছে। এক হাজারের বেশি নেতাকর্মীকে গুলি করে হত্যা করা হযেছে।

তিনি আক্ষেপ করে বলেন, এমন দেশ আমরা তৈরি করেছি যেখানে সভা-সমাবেশ করা যায় না।

খুলনা জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু। বিশেষ অতিথির বক্তৃতা করেন বিএনপির কেন্দ্রীয় তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলালসহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাজানো,নির্বাচন,পায়তারা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist