মীর্জা ফখরুলের গাড়ী বহরে হামলার প্রতিবাদে

বিভিন্ন জায়গায় বিএনপি’র বিক্ষোভ মিছিল

প্রকাশ : ১৮ জুন ২০১৭, ২০:০৬

অনলাইন ডেস্ক

বিএনপি মহাসচিব মীর্জা ফখরুলের গাড়ী বহরে হামলার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে বিএনপি বিক্ষোভ মিছিল করে। আমাদের প্রতিনিধিদের পাঠানো সংবাদ

লালমনিরহাট
রাঙ্গামাটি পাহাড়ধস পরিদর্শনে যাওয়ার পথে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপর আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসী বাহিনী কর্তৃক হামলার প্রতিবাদে লালমনিরহাটে বিক্ষোভ মিছিল হয়েছে। রবিবার বিকেল তিনটায় লালমনিরহাট জেলা ছাত্রদল এ বিক্ষোভ মিছিল করে।
জেলা ছাত্রদলের সভাপতি ও কেন্দ্রিয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন আহমেদ লিমনের নেতৃত্বে ছাত্রদলের একটি বিক্ষোভ মিছিল বিএনপি জেলা কার্যালয় হতে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে আবার সেখানে এসে শেষ হয়। মিছিলের এক পর্যায়ে শহরের নর্থবেঙ্গল মোড়ে মিছিলটি পুলিশের বার্ধার মুখে পড়ে। পরে মিছিলটি অন্য রাস্তায় ঘুরে আবারও নেতাকর্মীরা মিছিল নিয়ে বিএনপি জেলা কার্যালয়ে যায়। পরে সেখানে এখানে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।  
প্রতিবাদ সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্যে জেলা ছাত্রদলের সভাপতি ও কেন্দ্রিয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন আহমেদ লিমন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপর হামলাকারী আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলার প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের গ্রেফতার পুর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা ছাত্রদলের নিসিয়র সভাপতি মোয়াজ্জেম রেজা রুবেল, সাংগঠনিক সম্পাদক আসাদুল ইসলাম, ছাত্রনেতা নির্ঝর, নাহিদ, সোহেল প্রমূখ।

রাঙ্গামাটি
রোববার রাঙামাটিতে বিএনপি’র নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। রাঙামাটি জেলা বিএনপির কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি হাজী মোঃ শাহ আলম, সাধারণ সম্পাদক দীপন তালুকদার, বিএনপির কেন্দ্রীয় ধর্মবিষয়ক সম্পাদক এ্যাডভোকেট দীপেন দেওয়ান, সদস্য কর্ণেল মনিষ দেওয়ান সহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের অন্যান্য নের্তৃবৃন্দরা এসময় উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে নের্তৃবৃন্দ অভিযোগ করেন, রাঙামাটিতে পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্তদের খোঁজ খবর এবং সহায়তা দিতে বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ও কেন্দ্রীয় নেতাদের নিয়ে রাঙামাটি আসার পথে সন্ত্রাসীরা হামলা চালায় এবং আহত করে। এছাড়াও হামলার প্রতিবাদে রাঙামাটি জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।         

 

পিডিএসও/রানা