দুর্গতদের জন্য মায়াকান্না করছেন খালেদা : কাদের

প্রকাশ : ১৬ জুন ২০১৭, ১৩:৩৩

অনলাইন ডেস্ক

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তিন পার্বত্য জেলায় পাহাড় ধসে যারা দুর্গত হয়েছে তাদের জন্য সরকার যখন পুরোদমে উদ্ধার ও ত্রাণতৎপরতা চালাচ্ছে তখন বিএনপি নেত্রী খালেদা জিয়া ঘরে বসে সরকারের সমালোচনা আর তাদের জন্য মায়াকান্না করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশ সফরে থেকেও পুরো ঘটনার তদারকি করছেন এবং দুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন।

শুক্রবার সকালে দাউদাকান্দিতে মেঘনা-গোমতী সেতু টোলপ্লাজা অনলাইন ওয়েববেইজড এক্সেল লোড ওয়েয়িং স্কেল সিস্টেম বর্ধিতকরণ প্রকল্পের উদ্বোধন করতে আসেন সেতুমন্ত্রী। এ সময় তিনি সাংবাদিকদের এ কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া দেশে অবস্থান করলেও তিনি বা তার দলের নেতারা দুর্গতদের কোনো প্রকার খোঁজখবর নেননি অথচ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুইডেনে অবস্থান করলেও এই তথ্যপ্রযুক্তির যুগে তিনি সেখান থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ক্ষতিগ্রস্ত এলাকার খোঁজখবর রাখছেন এবং প্রতিদিনের ত্রাণতৎপরতা মনিটরিং করছেন। প্রধানমন্ত্রী মুখ্যসচিবের নেতৃত্বে একটি টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে এবং আমাদের সেনাবাহিনী উদ্ধার তৎপরতায় প্রাণপন চেষ্টা চালাচ্ছেন।

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, আগামী ঈদে ঘরমুখো যাত্রীদের যাতে কোনো প্রকার যানজটে পড়তে না হয় সেজন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ দেশের প্রধান প্রধান সড়কগুলোতে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  

এ সময় দাউদকান্দি টোলপ্লাজার টোল আদায় এবং ওজন স্কেলে দায়িত্বরত টোল আদায়কারী প্রতিষ্ঠান সিএনএফ এর কর্মকর্তা মেজর (অব.) জিয়াউর রহমান জিয়া এবং তার লোকজন ব্যাপক দুর্নীতি করছে বলে সাংবাদিকদের অভিযোগের প্রেক্ষিতে তাকে শাসিয়ে সতর্ক করে দেন মন্ত্রী। একইসঙ্গে তিনি টোলপ্লাজায় যাতে কোনো প্রকার দুর্নীতি না হয় সেজন্য দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী এবং পৌর মেয়র নাঈম ইউসুফকে দায়িত্ব দেন।

পিডিএসও/হেলাল