ঝুঁকিপূর্ণ বসতি উচ্ছেদের পক্ষে ওবায়দুল কাদের

প্রকাশ : ১৫ জুন ২০১৭, ১২:৪৫ | আপডেট : ১৫ জুন ২০১৭, ১৩:৫৩

অনলাইন ডেস্ক

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসতি উচ্ছেদে কোনো পলিটিক্যাল প্রভাব সহ্য করা হবে না। লক্ষ লক্ষ মানুষের জীবনের ব্যাপার। ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের উদ্ধার করার সময় কোনো রাজনৈতিক হস্তক্ষেপ আসলে তা কঠোরভাবে দমন করা হবে। বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের লালখান বাজার, মতিঝর্ণা ও বাটালি হিলসহ কয়েকটি ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মানুষ বেঁচে থাকলে তো জীবিকা। জীবনরক্ষার জন্য জোর করে সরিয়ে নিতে হবে। উচ্ছেদ নয়, ঝুঁকিপূর্ণ জীবন থেকে প্রয়োজনে বলপ্রয়োগ করে উদ্ধার করতে হবে।

এ সময় চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, সাংসদ আফসারুল আমীন, চট্টগ্রামের জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান এবং ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ডের কাউন্সিলর এফ কবির আহমদ মানিক মন্ত্রীর সঙ্গে ছিলেন।

লালখান বাজার এলাকা থেকে ওবায়দুল কাদের যান ঝড়ে লন্ডভন্ড ফইল্যাতলি বাজার এলাকা পরিদর্শনে। গত মঙ্গলবার সকালে এক মিনিটের ঝড়ে ফইল্ল্যাতলী, কলেজ রোড, উত্তর সরাইপাড়া লোহার পুল, সগির চৌধুরী পাড়াসহ বিভিন্ন এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। ধসে পড়া দেয়ালের নিচে চাপা পড়ে একজন নিহত ও তিনজন আহত হন।

পিডিএসও/হেলাল