reporterঅনলাইন ডেস্ক
  ২৫ মে, ২০১৭

নজরুলের সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা

আওয়ামী লীগের পক্ষ থেকে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে কবির সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন নেতাকর্মীরা।

শ্রদ্ধা নিবেদন শেষে ওবায়দুল কাদের বলেন, নজরুল আমাদের প্রেমের কবি, যৌবনের কবি, মানবতার কবি, সাম্যের কবি ও জাতীয় কবি। নজরুল প্রতিদিনই আমাদের কাছে প্রাসঙ্গিক। বাঙালির জাতীয় জীবনে বঙ্গবন্ধু ও রবীন্দ্রনাথের মতো তিনি আমাদের প্রতিটি নি:শ্বাসে ও প্রতিটি বিশ্বাসে প্রাসঙ্গিক। সেকালে তিনি, একালে তিনি, তিনি চিরকালীন।

নজরুলের সাহিত্যকর্মের অনুবাদ করার যে দাবি কবির নাতনী খিলখিল কাজী তুলেছেন এর জবাবে কাদের বলেন, তার দাবিটি সমগ্র জাতির দাবি। আমি যতটুকু জানি, সাহিত্যকর্মের অনুবাদ বিভিন্ন ভাষায় হয়েছে। তবে তার পরিমাণ বৃদ্ধি করে তার মেধা সৌরভ ও গৌরব ছড়িয়ে দেয়া উচিৎ। সে বিষয়ে আমি সংস্কৃতিমন্ত্রণালয়ে বিশেষভাবে অনুরোধ করবো।

তিনি বলেন, তবে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ জনগণকে সাথে নিয়ে মূলোৎপাটন করতে না পারলে তার জন্মদিন পালন স্বার্থক হবে না।

এ সময় অন্যানের মধ্যে ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী ও উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আওয়ামী লীগ,কাজী নজরুল ইসলাম,ওবায়দুল কাদের
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist