মনোহরগঞ্জ আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে মো: তাজুল ইসলাম এমপি

‘দেশ আজ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে’

প্রকাশ : ১৯ মে ২০১৭, ২১:২৮

আকবর হোসেন, মনোহরগঞ্জ (কুমিল্লা)

বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো: তাজুল ইসলাম এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে দেশ আজ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। দেশকে নিয়ে চিন্তাশীল বিশ্বের ১০জন রাষ্ট্রনায়কের মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন। জননেত্রী শেখ হাসিনা দেশকে আজ বিশ্বের দরবারে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করেছেন। শুক্রবার কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, ২০২১ সালের পর আমাদের দেশে আর বেকারত্ব থাকবে না। দেশেই অনেক কর্মক্ষেত্র সৃষ্টি হবে। আমাদের সন্তানদের আর মালয়েশিয়া-সিঙ্গাপুর যেতে হবে না। আর ২০৪১ সালে বাংলাদেশ হবে বিশ্বের একটি উন্নত রাষ্ট্র। আজকে যে শিশুটি জন্ম নিচ্ছে সে হবে উন্নত রাষ্ট্রের মালিক। বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন কৃষকের ছেলে একদিন রাষ্ট্রের প্রথম শ্রেণির কর্মকর্তা হবে। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন আজ বাস্তবায়ন করেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

মনোহরগঞ্জ স্কুল এন্ড কলেজ মিলনায়তনে আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক মাষ্টার সোলাইমান। সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা জসীম উদ্দীন চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, আবদুল করিম, অধ্যক্ষ আবদুল মমিন মজুমদার, পার্থ সারতী দত্ত, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম রতন, উপ-প্রচার সম্পাদক আলী হোসাইন ডিজিএম প্রমুখ। সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পরিষদের সদস্য এড. তানজিনা আক্তার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা কুসুম, উপজেলা আওয়ামী লীগের সদস্য সচিব মিজানুর রহমান মজুমদার, আওয়ামী লীগ নেতা এনায়েত উল্লাহ এফসিএ,এসএ ফিরোজ, মাষ্টার শাহাদাত হোসেন, আবদুল মজিদ খান রাজু,  আবদুল কাদের মিলু, এসএম হেলাল, আবুল কালাম আজাদ, প্রফেসর আবদুর রশিদ, মোস্তফা কামাল মোহাম্মদ আলী, মাষ্টার শাহজাহান,  অধ্যক্ষ আবদুল মতিন, এসএম শেখ কামাল, চেয়ারম্যান আলমগীর হোসেন বিএসসি, আবদুল মান্নান, কামাল হোসেন, ইকবাল হোসেন, মো: জিয়াউর রহমান শাহিন জিয়া, মোস্তফা কামাল, আল আমিন ভূঁইয়া, আবদুল হান্নান হিরণ, মাষ্টার রুহুল আমিন, সাইদুর রহমান দুলালসহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক ও যুগ্ন আহবায়কবৃন্দ।

ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে কুমিল্লা জেলা পরিষদের সদস্য মাষ্টার আবদুল কাইয়ুম চৌধুরীকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মো: জাকির হোসেনকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

উল্লেখ্য বিগত ২০০৫ সালে সর্বশেষ মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে বীরমুক্তিযোদ্ধা আবুল কাশেম ভূঁইয়াকে আহবায়ক ও মিজানুর রহমান মজুমদারকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়। দীর্ঘ একযুগ পর কমিটি  গঠন করায় নতুন নেতৃত্বে উপজেলা আওয়ামীলীগ আরো সু-সংগঠিত ও শক্তিশালী হবে বলে জানান সাধারণ নেতা কর্মীরা। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন উপজেলা আওয়ামলীগের সদস্য তাজুল ইসলাম চৌধুরী।

 


পিডিএসও/রানা