reporterঅনলাইন ডেস্ক
  ১৯ ফেব্রুয়ারি, ২০১৭

বিএনপির সহায়ক সরকারের প্রস্তাব চক্রান্ত

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, একটি নির্বাচিত সরকারের কাছ থেকে আরেকটি নির্বাচিত সরকারের দায়িত্ব গ্রহণের সময় অনির্বাচিত নির্বাচনকালীন সহায়ক সরকারের প্রস্তাব কার্যত নির্বাচনকে ভণ্ডুল করা, অস্বাভাবিক সরকার গঠনের ক্ষেত্র তৈরির চক্রান্ত ছাড়া আর কিছুই না। মূলত খালেদা জিয়া ও বিএনপি মামলা থেকে রেহাই পাওয়ার জন্য সরকারের সঙ্গে দর-কষাকষির ক্ষেত্র তৈরি করছে।

রোববার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে আয়োজিত ‘মিট দ্য রিপোর্টার্স’-এ তিনি এসব কথা বলেন।

বিএনপিকে উদ্দেশে করে তথ্যমন্ত্রী বলেন, নির্বাচন বর্জনের হুমকি, গণতন্ত্রকে জিম্মি করার হুমকি। এটা করতে দেয়া হবে না।

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার আইনগত নিষ্পত্তি না হওয়াকে ব্যর্থতা হিসেবে মনে করেন হাসানুল হক ইনু। তবে তিনি বলেন, এই ব্যর্থতা কাটিয়ে ওঠার চেষ্টা চলছে।

মন্ত্রী বলেন, জাতীয় সংসদের আগামী অধিবেশনে সম্প্রচার আইন উত্থাপন করা হবে। এর মাধ্যমে সম্প্রচার কমিশন গঠন হবে। এই কমিশন ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমের ছাড়পত্র ও বাতিল করতে পারবে। এটা আধা বিচারিক শক্তিশালী সংস্থা হবে।

সাংবাদিকদের ওয়েজবোর্ড গঠনের জন্য প্রাথমিক কাজ শেষ করা হয়েছে বলে জানান ইনু। বলেন, এখন এই বোর্ডের প্রধান হিসেবে একজন বিচারপতির নাম চাওয়া হয়েছে আইনমন্ত্রীর কাছে। এটা হলেই বোর্ড গঠন হবে। এবারে ইলেকট্রনিক গণমাধ্যমকে ওয়েজবোর্ডে অন্তর্ভুক্ত করা হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হাসানুল হক ইনু,তথ্যমন্ত্রী,সহায়ক সরকার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist