নিজস্ব প্রতিবেদক

  ১৫ আগস্ট, ২০২০

জাতীয় শোক দিবসে প্রতি ওয়ার্ডেই গেছেন হাবিব হাসান, ছিলেন নগর নেতারাও

রাজধানীর উত্তরায় দিনভর জাতীয় শোক দিবসের একাধিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এসব অনুষ্ঠানের প্রায় সবগুলোতেই ছিল গরীবদের মাঝে খাবার বিতরণ ও দোয়ার আয়োজন। উত্তরা আওয়ামী লীগের মুল সংগঠনের পাশাপাশি অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর পক্ষ থেকে প্রায় ৫০ টিরও অধিক দোয়া ও ভোজের আয়োজন করা হয়। ঢাকা-১৮ আসনের এমপি প্রয়াত সাহারা খাতুন গত ১২ বছর থেকে এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সারা দিনব্যাপি অনুষ্ঠানে অংশ নিতেন। কিন্তু সম্প্রতি তার মৃত্যূজনিত কারণে এবারই প্রথম বারের মতো জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে প্রয়াত এমপি সাহারা খাতুনের অভাব অনেককেই কষ্ট দিয়েছে।

এবার উত্তরার অনুষ্ঠানগুলোর অধিকাংশতে প্রধান অতিধি হিসেবে উপস্থিত ছিলেন নগর উত্তর আওয়ামী সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব হাবিব হাসান। তিনি শূন্য এ আসনে মনোনয়ন প্রত্যাশী হিসেবে ইতোমধ্যে হাইকমান্ডের নজর কাড়তে সক্ষম হয়েছেন। এমপি শূন্য ঢাকা-১৮ এর অনুষ্ঠানগুলোতে এবার হাবিব হাসানই ছিলেন অনেকগুলো অনুষ্ঠানের মধ্যমনি। এর বাইরে উত্তরা ১ নং ওয়ার্ডের কাউন্সিলর আফছার উদ্দিন খানও নিজ উদ্যেগে অনেকগুলো অনুষ্ঠানের আয়োজক ছিলেন। তিনিও এবার এ আসনে একজন মনোনয়ন প্রত্যাশী।

এ দুজন ছাড়াও নগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি এবং মেয়র আতিকুল ইসলাম বেশ কয়েকটি অনুষ্ঠানে অংশ নিতে উত্তরায় আসেন। এসময় ১ নং ওয়ার্ড কাউন্সিলর আফছার উদ্দিন খানের নেতৃত্বে বড় একটি মটর সাইকেল বহর নগর আওয়ামী লীগের শীর্ষ দুই নেতাকে সঙ্গ দিতে দেখা গেছে। যা অনেকেরই নজর কেড়েছে। নগর আওয়ামী লীগের নেতাদের মধ্যে সাবেক সহ সভাপতি নাজিম উদ্দিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, কার্যকরী সদস্য ইঞ্জিনিয়ার আনোয়ারুল ইসলাম, রবিউল ইসলাম রবিসহ বেশ কয়েকজন নেতা অনেকগুলো অনুষ্ঠানে অংশ নেন। এছাড়া ঢাকা-১৮ আসনের মনোনয়ন প্রত্যাশী অনেক নেতাকেই ব্যক্তি উদ্যোগে অনুষ্ঠান আয়োজন করতে দেখা গেছে। তবে এসব অনুষ্ঠানের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগের অংশগ্রহণ ছিল কম।

রাজধানীর উত্তরার ৭ টি থানা ও সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর এবং প্রতিটি থানা ওয়ার্ডের মূল দল ও সহযোগী সংগঠনের উদ্যোগে পৃথক পৃথক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সকালে উত্তরা আজমপুর এলাকায় পশ্চিম থানা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানের মুল আয়োজক ছিলেন পশ্চিম থানা আওয়ামী লীগের সভাপতি মনোয়ারুল ইসলাম রবিন, সাধারণ সম্পাদক সাঈদ সিদ্দিকী কাক্কা। তুরাগ থানার পক্ষ থেকে দিয়াবাড়ী এলাকায় মুল অনুষ্ঠানের অয়োজন করা হয়। এখানে নগর মেয়র আতিকুল ইসলাম প্রধান অতিথি ছিলেন। এ অনুষ্ঠানের আয়োজক ছিলেন সাবেক মেম্বার কফিল উদ্দিন ও তুরাগ আওয়ামী লীগের অর্থ সম্পাদক নূর হোসেন। তুরাগ থানা আওয়ামী লীগের সভাপতির পক্ষে তারই ছেলে থানা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মহিবুল হাসান ও সাধারণ সম্পাদক এম ডি হালিম আলাদা অনুষ্ঠান করেন। উত্তরা পূর্ব থানার উদ্যেগে সভাপতি বীর মুক্তিযোদ্ধা কতুব উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মতিউর রহমান মতির উদ্যোগে ভোজ ও দোয়ার আয়োজন করা হয়। দক্ষিণ খান থানার সভাপতি এ্যাড. আবু হানিফ এবং সাধারণ সম্পাদক মাসুদুজ্জামান মিঠুর উদ্যোগে আলাদা আলাদা অনুষ্ঠান করা হয়। উত্তর খান থানার সভাপতি ও সাধারণ সম্পাদক দুটি ভোজের আয়োজন করেন। একই ভাবে খিলক্ষেত বিমান বন্দর থানা আওয়ামী লীগের পক্ষ থেবে মোট ৫ টি বড় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এছাড়া প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলরদের উদ্যোগে আলাদা ভোজ ও দোয়ার আয়োজন করা হয়। এসব আয়োজনের প্রায় প্রতিটিতে প্রধান অতিথি ছিলেন নগরের সাবেক নেতা হাবিব হাসান। এর বাইরে যুবলীগের পক্ষ থেকে ব্যক্তি উদ্যোগে প্রায় প্রতিটি ওয়ার্ডে ভোজ ও দোয়ার আয়োজন করা হয়। এ আয়োজনগুলোর উল্লেখযোগ্য হচ্ছে, যুবলীগ নগর উত্তরের সাংগঠনিক সম্পাদক মামুন সরকার ও সহ সম্পাদক আবুল কালাম রিপন আলাদাভাবে যুবলীগের প্রায় সব কয়টি অনুষ্ঠানে অংশ নেন। এদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, ৫১নং ওয়ার্ড যুবরীগ নেতা ইফতেখারুল ইসলাম জুয়েল, ৫৩ নং ওয়ার্ডে তৈয়বুর রহমান, ৫২ নং ওয়ার্ডে সোহেল মিয়া, ৫৪নং ওয়ার্ডে আশরাফুল আলম রুবেল। যুবলীগের অন্য ব্লক থেকে অনুষ্ঠানের আয়োজন করেন, হারুনূর রশিদ হারুন, এস আই রুবেল, মোহাম্মদ ইব্রাহিম, মিলন হোসেন রানাসহ অনেকে। এর বাইরে ছাত্রলীগের পক্ষ থেকে অনুষ্ঠানের আয়োজন করেন প্রতিটি থানার নেতারা। উত্তরার নতুন সেক্টর শোলাহাটিতে একমাত্র অনুষ্ঠানের আয়োজন করেন ওয়ার্ড আওয়ামী লীগের নেতা রতন সরকার।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাতীয় শোক দিবস,হাবিব হাসান,নগর নেতা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close