স্বেচ্ছাসেবক লীগকে মানুষের পাশে দাঁড়াতে শেখ হাসিনার আহ্বান

প্রকাশ : ২৭ জুলাই ২০২০, ২০:৩০ | আপডেট : ২৮ জুলাই ২০২০, ১২:২০

নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বেচ্ছাসেবক লীগ করোনা দুর্যোগে ত্রাণ বিতরণ ও অসহায় অসুস্থদের পাশে দাঁড়ানোর মধ্যে দিয়ে একটি দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠাতাবার্ষিকী উপলক্ষ্যে সংগঠনের সকল কর্মীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। একই সঙ্গে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষ্যে সকলের কাছে দোয়া চান।

স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে স্বশরীরে উপস্থিত না থাকলেও সাংগঠনিক অভিভাবক হিসেবে ডিজিটাল মাধ্যমে সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার বিকেলে প্রধান অতিথি হিসেবে ভিডিওকলে যুক্ত হয়ে সংগঠনের নেতাদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন শেখ হাসিনা।

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে স্বেচ্ছাসেবক লীগকে জনগণের পাশে দাঁড়াতে হবে। করোনা দুর্যোগের মধ্যে যেভাবে স্বেচ্ছাসেবকলীগ মানুষের পাশে দাঁড়িয়েছে, এভাবে সবসময় মানুষের পাশে থাকার আহ্বান জানান।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম সংগঠনের সকল নেতাকর্মীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি বলেন, স্বেচ্ছাসেবক লীগ অন্যান্য সংগঠন থেকে একটি বিশেষ মর্যাদা লাভ করে। এই সংগঠনের কেউ কোন প্রকার অপকর্মে জড়িত নন। তারা বঙ্গবন্ধুর আদর্শকে বিশ্বাস এবং ছাত্রলীগ করেছেন এবং লোভ-লালসার ঊর্ধ্বে উঠে কাজ করেছেন, তারাই সংগঠনের নেতৃত্বে রয়েছেন। দু’একজন সংগঠনকে বিতর্কিত করার চেষ্টা করতে পারে, তাই নেতাকর্মীরা ঐক্যবদ্ধ ও অবিচল থাকলে কোন অপশক্তি প্রশ্রয় পাবেনা। 

সভায় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বলেন, করোনা ও বন্যা পরিস্থিতির কারণে আমরা কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করিনি। সাধারণ মানুষ এখন করোনা ও বন্যার কারণে অনেক কষ্টে আছে। তাই প্রতিষ্ঠাবাষির্কীতে নেতাকর্মীদের প্রতি আমাদের আহ্বান ছিল প্রতিষ্ঠাবার্ষিকীর অঙ্গীকারে তারা যেন আরও বেশি করে ত্রাণ কাজে সম্পৃক্ত হয় এবং মানুষের পাশে দাঁড়ায়।

সোমবার সকাল আটটায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমন্ডির ৩২ নম্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠেনর কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সভায় আরও উপস্থিত ছিলেন, সংগঠেনর নেতা গাজী মেজবাউল হোসেন সাচ্চু, ম. জাহাঙ্গীর, আব্দুল আলিম, কেএম মনোয়ারুল ইসলাম বিপুল প্রমুখ।

উল্লেখ্য, ১৯৯৪ সালের ২৭ জুলাই ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে সংগঠনটির যাত্রা শুরু হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা নেতা ছিলেন বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।