মানবতার সেবায় ‍যুবলীগ নেতা রুবেল

প্রকাশ : ১৯ মে ২০২০, ১৫:১৮

নিজস্ব প্রতিবেদক

করোনা মহামারির কারণে সাধারণ খেটে খাওয়া মানুষেরা খেয়ে না খেয়ে মানবেতর জীবন যাপন করছে। সরকারি নির্দেশনার কারনে সব কিছু লকডাউন থাকায় এসব নিম্ন আয়ের লোকজন বেকার হয়ে আছে। খুব স্বাভাবিকভাবে তারা কাজ করতে পারছে না বলে প্রয়োজনীয় খাবারও জোগাড় হচ্ছে না। সরকারি বিভিন্ন সহায়তার পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় সমাজের বিভিন্ন স্তরের রাজনৈতিক ও বিত্তবান লোকজন গরীবের জন্য পর্যাপ্ত খাদ্য যোগান দিয়ে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় উত্তরা পূর্ব থানা এলাকায় স্থানীয় যুবলীগ নেতা দেলোয়ার হোসেন রুবেলও সাধ্যমত দাঁড়িয়েছেন না খেয়ে থাকা সাধারণ গরীবের পাশে। তার এ মানবিক সেবা সকলেরই নজর কেড়েছে।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদ আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল এবং ঢাকা মহানগর উত্তর যুবলীগ ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মোঃ ইমাইল হোসেন, ও উত্তরা ১নং ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খানের বিশেষ নির্দেশনায় উত্তরা পূর্ব থানা এলাকা গত প্রায় দুই মাস থেকে নিজে ত্রাণ সামগ্রী দিচ্ছেন আবার স্থানীয় কাউন্সিলরের পক্ষে খাদ্য সামগ্রী সুষ্ট বিতরণে নিরলসভাবে কাজ করছেন যুবলীগ নেতা রুবেল।

তিনি নিজের ব্যক্তিগত উদ্যেগে এখন পর্যন্ত প্রায় ২ শতাধিক পরিবারকে চাল ডালসহ নিত্য প্রয়োজনীয় ৫টি আইটেম খাদ্য সহায়তা হিসেবে দিয়েছেন। এসব খাবার একটি সাধারণ পরিবারের ৭ দিন পর্যন্ত চলেছে। এর বাইরে যুবলীগ নেতা রুবেল উত্তরা আজমপুর এলাকায় প্রায় ৫ শতাধিক পরিবারের মাঝে ফ্রি সবজি বিতরণ করেছেন। উত্তরা আজমপুর এলাকায় তার এ ফ্রি সবজি বিতরণ অনেকেরই নজর কেড়েছে। ৩ থেকে ৫ আইটেমেরে সবজি গত কয়েকদিনে বিলি করেছেন তিনি।

এসব কার্যক্রমের ব্যাপারে রুবেল বলেন, করোনার ভয়াবহ ছোবলে দেশে একটি ক্রান্তিকাল বিরাজ করছে। আর দেশের এ ক্রান্তিকালে আমাদের মতো লোকজনকে গরীব মানুষের পাশে দাঁড়াতে হবে। তাছাড়া আমাদের যুবলীগের মহানগর ও সেন্ট্রাল নেতারা নির্দেশনা দিয়েছেন যার যার সাধ্যমত খাদ্য সহায়তা নিয়ে গরীবের পাশে থাকতে। আমার ক্ষুদ্র প্রচেষ্টায় আমি যতটুকু পেরেছি, আল্লাহ রহমতে সেটুকু করেছি। সামনে আরো করার চেষ্টা করবো। এছাড়া আমি মনে করি অমাাদের সকলকে কিছু না কিছু নিয়ে গরীবের পাশে দাড়ানো উচিত।