reporterঅনলাইন ডেস্ক
  ১৭ এপ্রিল, ২০২০

স্বাস্থ্যব্যবস্থা : বিএনপির সমালোচনায় যা বললেন কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণকে কেন্দ্র করে বিএনপি অহেতুক দেশের স্বাস্থ্যব্যবস্থা নিয়ে সমালোচনা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার দুপুরে তার সরকারি বাসভবনে করোনা পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, করোনায় চিকিৎসক মঈনের মৃত্যু নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অহেতুক দেশের স্বাস্থ্য ব্যবস্থার সমালোচনা করেছেন। করোনা এমন একটি ভাইরাস, যার সংক্রমণ থেকে কেউ রক্ষা পাচ্ছেন না। দেশে দেশে বহু চিকিৎসক প্রাণ হারিয়েছেন। কাজেই এ নিয়ে অহেতুক দেশের স্বাস্থ্যব্যবস্থা নিয়ে সমালোচনা করা মোটেও সমীচীন নয়।

করোনায় আক্রান্ত হয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজের চিকিৎসকের মৃত্যুকে কেন্দ্র করে বিএনপির মহাসচিবের বক্তব্যের জবাবে তিনি বলেন, করোনায় মৃত্যুবরণকারী ডাক্তার মঈনের মৃত্যুতে আমরা মর্মাহত। তবে আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে লক্ষ্য করছি, বিএনপির মহাসচিব তার (মঈন) মৃত্যু নিয়ে অহেতুক দেশের স্বাস্থ্যব্যবস্থার সমালোচনা করেছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি মির্জা ফখরুল ইসলামকে সবিনয়ে বলতে চাই, সারা পৃথিবী করোনাভাইরাসে আক্রান্ত। এখানে ধনী-দরিদ্র, চিকিৎসক, রাজনীতিবিদ, সমাজসেবী কেউ রেহাই পাচ্ছেন না। করোনা কাউকে রেহাই দিচ্ছে না।

ওবায়দুল কাদের বলেন, আজকের এই দুর্যোগে জাতি হিসেবে আমাদের বিভক্তি কোনো অবস্থাতেই কাম্য নয়। এ সময় বিভাজনের অনিবার্য পরিণতি ভাইরাসের ভয়ঙ্কর রূপ। আমরা জেনে-শুনে যেন এ রকম মারাত্মক ভুলের ফাঁদে পা না দেই। মনে রাখতে হবে, এ লড়াই আমাদের সকলের বাঁচার লড়াই। এ লড়াইয়ে নিজে বাঁচতে হবে এবং অপরকেও বাঁচাতে হবে। পরস্পর পরস্পরকে সুরক্ষা না দিলে আমাদের নিজেদের সুরক্ষাই হুমকির মুখে পড়বে।

দলীয় নেতাকর্মীসহ দেশবাসীর উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মোকাবেলায় আমাদের ঘরে ঘরে সচেতনতার দুর্গ গড়ে তুলতে হবে। আমরা যদি সকলে স্বাস্থ্যবিধি মেনে চলি, সকলে ঘরে থাকি, ইনশাআল্লাহ তাহলে আমাদের জয় হবেই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী ইউনিয়ন পর্যন্ত ত্রাণ কমিটি গঠন করে প্রশাসনের সঙ্গে সমন্বয় করে সম্পূর্ণ স্বচ্ছতার সঙ্গে ত্রাণ বিতরণ প্রক্রিয়ায় আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের সর্বস্তরের নেতাকর্মীদের অংশগ্রহণ করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, ত্রাণ বিতরণে কোনো রকম অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারের কঠোর অবস্থানের কথা ইতিমধ্যে স্পষ্টভাবে বলে দিয়েছেন। দলীয় পরিচয়ে কেউ ত্রাণ নিয়ে নয়-ছয় করলে ছাড় দেওয়া হবে না।

মুজিবনগর দিবসের তাৎপর্য তুলে ধরে তিনি বলেন, ১৯৭১ সালের এই দিনে স্বাধীন বাংলাদেশের প্রথম স্বাধীন সরকার গঠন করা হয়। সে দিনই স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করা হয়। মহাদুর্যোগ করোনাভাইরাসের কারণে আজকের দিনটি আনুষ্ঠানিকভাবে পালন করতে না পারলেও আমাদের চেতনায়-বিশ্বাসে এই ঐতিহাসিক দিনটির তাৎপর্য চিরভাস্বর হয়ে থাকবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওবায়দুল কাদের,আওয়ামী লীগ,স্বাস্থ্যব্যবস্থা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close