সভা না করে ঐক্যবদ্ধভাবে মাঠে নামুন : ড. কামাল

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৫৮

অনলাইন ডেস্ক
ফাইল ছবি

আর সভা না করে ঐক্যবদ্ধভাবে মাঠে নামার আহ্বান জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

তিনি বলেন, সরকার পদত্যাগ না করলে টেনে নামাতে হবে। শনিবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাসের দুই বছর এবং তার মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় ড. কামাল এসব কথা বলেন।

কামাল হোসেন বলেন, স্বাধীনতা থেকে বঞ্চিত হলে দুর্নীতির শিকার হতে হয়, লুটপাটের শিকার হতে হয়, উন্নয়নের নামে লুটপাট হয়। এগুলো থেকে মুক্ত হতে হলে দেশের মালিককে মালিক হিসেবে দাঁড়াতে হবে। সত্যিকার অর্থে অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে সংসদ গঠন করতে হবে।

মানুষকে বঞ্চিত করে স্বাধীনতার ৫০ বছর উদযাপন করা প্রহসন হবে জানিয়ে ড. কামাল বলেন, ‘যারা প্রহসন করে এসেছে, এখন সময় এসেছে তাদের সহজ ভাষায় বলা সরে দাঁড়াও।’

খালেদা জিয়ার মুক্তির জন্য প্রতিবাদ সভায় খালেদা ও রাজবন্দি প্রসঙ্গে বলার জন্য কামাল হোসেনকে কয়েকবার স্মরণ করিয়ে দেওয়ার পর তিনি বলেন, ‘স্বাধীনতার ৪৮ বছর পর রাজবন্দি শুনতে কেমন লাগে। বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য সভা করতে হবে, দাবি করতে হবে এটা অকল্পনীয়।’ এ ছাড়া তিনি বলেন, ‘এখন আর এ ধরনের সভা না। ঐক্যবদ্ধ আন্দোলনকে সামনে রেখে মাঠে নামব।’

জেএসডি সভাপতি আ স ম আবদুর রব সরকার প্রধানের উদ্দেশে বলেন, শান্তিপূর্ণভাবে যেতে চাইলে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। গণতান্ত্রিক পদ্ধতিতে সরকার পরিবর্তন করা না গেলে গণ-আন্দোলন গণ-অভ্যুত্থান গড়ে তুলতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান বলেন, রাষ্ট্র চালাতে গেলে অনেক সময় ভুল হয়। কিন্তু বর্তমান সময়ের সঙ্গে বিএনপি ক্ষমতায় থাকাকালে বিরোধী দলকে মেলানো ঠিক হবে না বলে দাবি করেন। সভায় আরো বক্তব্য দেন গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, মোহসীন রশিদ খান, বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান নুরুল আমীন, নাগরিক ঐক্যের শহীদুল্লাহ কায়সার প্রমুখ।

পিডিএসও/তাজ