নিজস্ব প্রতিবেদক

  ২৪ জানুয়ারি, ২০২০

খালেদার মুক্তি চেয়ে বিশেষ আবেদনের ভাবনা স্বজনদের

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা খুবই খারাপ জানিয়ে তার বোন সেলিমা ইসলাম বলেছেন, খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য মুক্তি চেয়ে বিশেষ আবেদনের কথা ভাবছেন তারা।

শুক্রবার বিকেলে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে তার সেজো বোন সেলিমা ইসলাম সাংবাদিকদের এ কথা জানান। এর আগে বিকেল ৩টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে দেখা করতে যান পরিবারের সদস্যরা। সঙ্গে নিয়ে যান বাসায় রান্না করা খাবার ও কিছু ফল।

পরিবারের সদস্যরা হলেন খালেদা জিয়ার সেজো বোন সেলিমা ইসলাম, ছোট ভাই শামীম ইস্কান্দার, তার স্ত্রী কানিজ ফাতেমা ও ছেলে অভিক ইস্কান্দার, সাইদ ইস্কান্দারের স্ত্রী নাসরিন ইস্কান্দার। আরাফাত রহমান কোকোর শাশুড়ি ফাতেমা রেজা হাসপাতলে এলেও সাক্ষাৎকারের তালিকায় তার নাম না থাকায় প্রবেশ করতে দেওয়া হয়নি।

সেলিমা ইসলাম বলেন, খালেদা জিয়ার অবস্থা তো খুবই খারাপ। তিনি শুধু বমি করছেন। গায়ে জ্বর আছে। ব্যথায় খুব কষ্ট পাচ্ছেন। বাম হাতটা সম্পূর্ণ বেঁকে গেছে। তাকে উন্নত চিকিৎসার জন্য অন্য কোথাও নিতে হবে। এই হাসপাতালে এটা সম্ভব না।

হাসপাতালের ডাক্তাররা তাকে কেমন দেখছেন, সাংবাদিকদের এমন প্রশ্নে সেলিমা ইসলাম বলেন, তারা যে চিকিৎসা দিচ্ছেন এতে কোনো কাজ হচ্ছে না।

পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে কোনো আবেদন করা হবে কি না—জানতে চাইলে তিনি বলেন, তারা এখনো কোনো আবেদন করেননি। খালেদা জিয়ার যে অবস্থা তাতে তাকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার বন্দোবস্ত করতে হবে। শরীর তো খুবই খারাপ। তার ডায়াবেটিস আজও ১৫-তে। এভাবে কত দিন চলবে? এ হাসপাতালে তো এক বছরের কাছাকাছি সময় রয়েছেন, তার শরীরে কোনো উন্নতি হচ্ছে না বরং দিন দিন অবনতি হচ্ছে। এজন্য আমরা চাই তাকে উন্নত হাসপাতালে চিকিৎসা করাতে।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সরকার আইনের কথা বলছে, এই ক্ষেত্রে পরিবারের পক্ষ থেকে বিশেষ কোনো আবেদন করা হবে কি না—জানতে চাইলে তিনি বলেন, আমরা ভাবছি, আমরা আবেদন করব। তবে এটা এখনো ঠিক করিনি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খালেদা জিয়া,খালেদার মুক্তি,সেলিমা ইসলাম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close