reporterঅনলাইন ডেস্ক
  ০১ জানুয়ারি, ২০২০

বিএনপি আধুনিকতা থেকে পিছিয়ে যাচ্ছে : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আধুনিকতা থেকে পিছিয়ে যাচ্ছে। এ জন্যই তারা ইভিএমে নির্বাচন নিয়ে নানা সমালোচনা করছে।

তিনি বলেন, পৃথিবী এগিয়ে যাচ্ছে ডিজিটাল পদ্ধতিতে। বাংলাদেশও এগিয়ে যাচ্ছে। অথচ ডিজিটাল পদ্ধতি বিএনপি পছন্দ করে না। তারা কতটা সেকেলে মানসিকতার, কতটা পেছানো আছে সেটা ভাবতে হবে। তারা ক্ষমতায় এলে দেশ কখনো এগিয়ে যাবে না। বিএনপি আধুনিকতা থেকে পিছিয়ে যাচ্ছে।

বুধবার রাজধানীর উত্তরায় দিয়াবাড়ীতে মেট্রোরেল লাইনে রেল-ট্র্যাক স্থাপন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ইভিএমে ভোট সুষ্ঠু হবে না বিএনপির এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে কাজ করছেন। ডিজিটাল পদ্ধতি যারা পছন্দ করে না তারা কতটা আউটডেটেড (সেকেলে) মন মানসিকতার, কতটা পেছানো আছে সেটা ভাবতে হবে এবং তারা ক্ষমতায় এলে দেশ কখনো এগিয়ে যাবে না।

ইভিএম নাকি ডিজিটাল ভোট চুরির মেশিন বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা লেটেস্ট টেকনোলজি। ইভিএমে যদি ভোট হয় তাহলে সেটি ত্রুটিমুক্ত নির্বাচন হবে। এই পদ্ধতিতে সহজেই ভোট গণনা করা যায়। এটি অ্যাকসেপটেড একটি সিস্টেম কাজেই এ নিয়ে বিতর্কের কোনো অবকাশ নেই।

তিনি বলেন, নির্বাচন কমিশন তো সব সময়ই তাদের পক্ষেই কথা বলছেন, সরকারের পক্ষ নিয়ে তো কথা বলছে না। নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে কাজ করছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি মেয়র নির্বাচনের শেষটা দেখবেন এবং রেজাল্ট পর্যন্ত অপেক্ষা করবেন। রেজাল্ট হওয়ার আগে তারা বলবে ভোট কারচুপি-জালিয়াতি-ডাকাতি হয়েছে। সুতরাং তারা যে অঙ্গীকার করেছে নির্বাচনে শেষ পর্যন্ত থাকবে সেটা যেন তারা করেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওবায়দুল কাদের,আওয়ামী লীগ,আধুনিকতা,ইভিএম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close