reporterঅনলাইন ডেস্ক
  ৩০ ডিসেম্বর, ২০১৯

বাম জোটের মিছিলে পুলিশের বাধা ও লাঠিচার্জ

প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে বাম গণতান্ত্রিক জোটের কালো পতাকা মিছিল ও পদযাত্রায় বাধা দিয়েছে পুলিশ। এসময় জোটের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পাশাপাশি মিছিলে লাঠিচার্জ করে পুলিশ। এতে আহত হয়েছেন অন্তত ১৪ জন।

সোমবার দুপুরে রাজধানীর মৎস্য ভবন এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে হাইকোর্ট-মৎস্যভবন এলাকার যান চলাচল বন্ধ রয়েছে।

এর আগে জাতীয় প্রেসক্লাবে সমাবেশ শেষে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে কালো পতাকা মিছিল শুরু করে বাম গণতান্ত্রিক জোট। মিছিলটি হাইকোর্ট মোড়ে গেলে পুলিশি বাধার সম্মুখীন হয়। পরে ব্যারিকেড ভেঙে মিছিলটি মৎস্য ভবন এলাকায় পৌঁছালে আবারও বাধা দেয় পুলিশ।

ফের ব্যারিকেড ভেঙে নেতাকর্মীরা যেতে চাইলে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। পুলিশ লাঠিপেটা শুরু করলে বাম জোটের কর্মীরাও চড়াও হয়। এ ঘটনায় প্রায় ১৪ জন নেতাকর্র্মী আহত হন, যাদের হাসপাতালে নেওয়া হয়েছে।

এছাড়া তাৎক্ষণিক পাঁচ-ছয়জন কর্মীকে আটক করে গাড়িতে নেয় পুলিশ। এ ঘটনায় দুপুর সাড়ে ১২টা থেকে সোয়া ১টা পর্যন্ত প্রেসক্লাব-হাইকোর্ট, মৎস্য ভবন এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

ডিএমপি রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বলেন, বাম জোটের নেতা-কর্মীদের থামাতে মৎস্য ভবন এলাকায় পুলিশ ব্যারিকেড দিয়ে রাখে। ব্যারিকেড ভেঙে নেতাকর্মীরা সামনে এগোতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। এসময় বাম জোটের নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়।

এ ঘটনায় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। তাদের চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাম জোট,পুলিশ,পুলিশের লাঠিপেটা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close