নিজস্ব প্রতিবেদক

  ২৯ ডিসেম্বর, ২০১৯

ঢাকা সিটি নির্বাচন

তাপসের মহাপরিকল্পনা, সুন্দর ঢাকা গড়বেন আতিক

২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ ঢাকা গড়ে তুলতে মহাপরিকল্পনা গ্রহণের কথা বললেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। আর ঢাকা উত্তর-দক্ষিণ সমন্বিতভাবে কাজের মাধ্যমে সুন্দর ঢাকা গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করলেন উত্তর সিটি করপোরেশনের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম আতিক।

রোববার ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে মেয়রপ্রার্থী মনোনয়ন পাওয়ার পর প্রাথমিক প্রতিক্রিয়ায় তারা এসব কথা জানান।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তাদের নাম ঘোষণা করেন। এর আগে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বঙ্গবন্ধু পরিবারের সদস্য শেখ ফজলে নূর তাপস বলেন, আমাকে মনোনয়ন দেওয়ার জন্য আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আমি কৃতজ্ঞতা জানাই ঢাকা-১০ আসনের মানুষের প্রতি; যারা আমাকে আগলে রেখেছেন। আমি ঢাকা দক্ষিণের মানুষের সহযোগিতা চাই। তারা আমাকে সমর্থন দিয়ে, আমার প্রতি আস্থা রেখে, ভোট দিয়ে নির্বাচিত করলে একটি সুন্দর নগরী উপহার দেব।

তাপস বলেন, ঐতিহ্যবাহী পুরান ঢাকার সব ঐতিহ্য রক্ষা করে একটি উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করব। উন্নত রাজধানী গড়ার জন্য মহাপরিকল্পনা গ্রহণ করব। আগামী ৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ রাজধানী উপহার দেব। ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রথম মেয়র প্রয়াত আনিসুল হক আমার কাজের অনুপ্রেরণা হবেন। আমি নির্বাচনে আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীর সহযোগিতা চাই।

আওয়ামী লীগের যারা মনোনয়ন চেয়েছিলেন তারা বিশেষ করে বর্তমান মেয়র সাঈদ খোকন আপনার পক্ষে কাজ করবেন কি না— সাংবাদিকদের এ প্রশ্নের উত্তরে ফজলে নূর তাপস বলেন, ‘আমি সবার সহযোগিতা চাই। আমি মনে করি, কেউ দলীয় সিদ্ধান্তের বাইরে যাবে না। সবার সহযোগিতা কামনা করছি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম আতিক বলেন, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সব সদস্যের প্রতি আমি কৃতজ্ঞতা জানাই, আমাকে আবার মনোনয়ন দেওয়ার জন্য। ঢাকা দক্ষিণে শেখ ফজলে নূর তাপসকে মনোনয়ন দেওয়া হয়েছে। আমরা নির্বাচিত হলে সমন্বিত পরিকল্পনা গ্রহণ করে আধুনিক ঢাকা গড়ে তুলব।

তিনি বলেন, নির্বাচিত হওয়ার পর মেয়র হিসেবে গত ৯ মাসে আমি অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করেছি। আমরা জানি, চ্যালেঞ্জগুলো কী। উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন মিলে একটি সুন্দর ঢাকা উপহার দেব।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা সিটি নির্বাচন,ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস,আতিকুল ইসলাম আতিক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close