reporterঅনলাইন ডেস্ক
  ১১ ডিসেম্বর, ২০১৯

বিএনপির আমলে সংখ্যালঘু নির্যাতন বেশি হয়েছে : নানক

বিএনপির আমলে বাংলাদেশে সংখ্যালঘুদের ওপর নির্যাতন সবচেয়ে বেশি হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

বুধবার লালমনিরহাট ডাকবাংলা মাঠে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক কাউন্সিলের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে আ. লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ২০১৪ সালে ভারতের নির্বাচনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিজয়ে বিএনপি নেতাকর্মীরা একে অপরকে রসগোল্লা খাইয়েছিলেন, সে কথা কি আপনারা ভুলে গেছেন? তখন আপনারা ভেবেছিলেন বিজেপি আপনাদের ক্ষমতায় বসাবে।

তিনি উল্লেখ করে বলেন, আর আজকে বিজেপির প্রধান অমিত শাহ যখন বিএনপি শাসনামল নিয়ে সত্য কথা বলেন যে, তাদের আমলে বাংলাদেশের সংখ্যালঘু নির্যাতন সবচেয়ে বেশি হয়েছে। তখন আপনাদের আঁতে ঘা লাগে। কলিজায় আঘাত লাগে? তখন তাদের বিরুদ্ধে কথা বলেন।

নানক আরো বলেন, আপনারা কি ভুলে গেছেন, ২০০১ সালে ক্ষমতায় আসার পর পূর্ণিমাদের ধর্ষিত করেছিলেন। তাকে গ্যাং রেপ করা হয়েছিল। সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের বাড়িতে অগ্নিসংযোগ করেছিলেন। তাদের বাড়িঘর জ্বালিয়ে দিয়েছিলেন। আপনাদের শাসনামলে এদেশে সবচেয়ে অনিরাপদ ছিল সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষেরা।

এ সময় তিনি বিএনপি জামায়াতের শাসন আমলে হওয়া দুর্নীতি অত্যাচার-নির্যাতন জুলুমের কথা তুলে ধরার পাশাপাশি বর্তমান সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেনের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন সমাজকল্যাণ বিষয়ক মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, আ. লীগের তথ্য ও গবেষণা সেলের সহসম্পাদক নাইমুজ্জামান মুক্তা, জেলা আ. লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাহাঙ্গীর কবির নানক,বিএনপির আমল,সংখ্যালঘু নির্যাতন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close