reporterঅনলাইন ডেস্ক
  ১৭ নভেম্বর, ২০১৯

চুক্তির বিষয়ে জানতে প্রধানমন্ত্রীকে চিঠি বিএনপির

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন দেশ সফর করে যে সমস্ত চুক্তি করেছেন সেসব বিষয়ে জানতে চিঠি দিয়েছে বিএনপি। দলটির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও খায়রুল কবির খোকন রোববার দুপুরে এ চিঠি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান। প্রধানমন্ত্রীর প্রাইভেট সেক্রেটারি-২ চিঠিটি গ্রহণ করেন।

চিঠি সম্পর্কে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাইরে এসে গণমাধ্যমকে আলাল বলেন, আমরা প্রধানমন্ত্রী বরাবর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠি নিয়ে এসেছিলাম। সেখানে বলা আছে, অতিসম্প্রতি ভারত সফর এবং অন্য দেশের সফরকালীন সেই সমস্ত দেশের সঙ্গে বাংলাদেশের যে চুক্তিগুলো হয়েছে, সংবিধান অনুযায়ী সেই চুক্তির বিষয়ে জনগণের সামনে প্রকাশ করা এবং চুক্তির মধ্যে দেশের স্বার্থে হানিকর কিছু হয়েছে কি না—সেগুলো পর্যালোচনার সুযোগ দেওয়া।

তিনি আরো বলেন, আমরা দেখেছি সেসব বিষয়ে শুধু জাতীয় এবং আন্তর্জাতিক গণমাধ্যমে প্রধানমন্ত্রী কথা বলেছেন। এ বিষয়ে জাতীয় সংসদে কোনো কথা হয়নি। এমনকি রাষ্ট্রপতির কাছে ফাইল গেছে কি না—সে বিষয়ে সাধারণ মানুষ জানে না। কিন্তু সংসদে এটা জানানোর এবং পেশ করার সংবিধানের ১৪৫(ক) ধারা অনুযায়ী সার্বভৌম ক্ষমতার মালিক জনগণ, তাদের অধিকার রয়েছে এ ব্যাপারে জানার। জনগণের সমর্থিত দল হিসেবে বিএনপির এই দায়িত্ব পালনে অগ্রসর হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চুক্তি,বিএনপি,প্রধানমন্ত্রী,চিঠি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close