reporterঅনলাইন ডেস্ক
  ০৯ নভেম্বর, ২০১৯

বাদলের জানাজা সম্পন্ন, রাষ্ট্রপ্রতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

জাসদের কার্যকরী পরিষদের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা, সংসদ সদস্য মইন উদ্দীন খান বাদলের প্রথম নামাজে জানাজা জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে জাতীয় সংসদ ভবনে জানাজা শেষে মুক্তিযোদ্ধা হিসেবে তাকে গার্ড অব অর্নার দেয়া হয়।

পরে তার কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এবং পরিবারের পক্ষ থেকে কথা বলেন তার ছেলে তাইমুর নূর।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষে তার সামরিক সচিব এস এম শামিম উজ জামান প্রয়াত বাদলের কফিনে শ্রদ্ধা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে ফুল দেন বাদলের কফিনে। আওয়ামী লীগের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়।

জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়াও শ্রদ্ধা জানান বাংলাদেশ জাসদের এই নেতার প্রতি। প্রধান হুইপ নূর-ই- আলম চৌধুরীর নেতৃত্বে সংসদের সব হুইপও ফুলেল শ্রদ্ধা জানান।

সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের পক্ষে শ্রদ্ধা জানান জাতীয় পার্টির নেতা ফখরুল ইমাম। জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিমের নেতৃত্বে ১৪ দলের নেতারা ফুল দেন বাদলের কফিনে।

বাদলের জানাজায় আরো উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, পরিবেশ, বন ও জলবায়ুমন্ত্রী মো. শাহাবুদ্দিন, শিক্ষা প্রতিমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগ সংসদ সদস্য মাহবুব-উল আলম হানিফ, ফজলে নূর তাপস, এ বি তাজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ফিজার, নজরুল ইসলাম বাবু, শফিকুল ইসলাম শিমুল। আরো উপস্থিত ছিলেন জাতীয় পার্টির সংসদ সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, জাসদের শিরীন আখতার।

এদিকে, দুপুরে হেলিকপ্টারযোগে তার মরদেহ চট্টগ্রামে নেয়া হবে। চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে দুপুর ২টায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। তৃতীয় জানাজা আছরের নামাজ শেষে চট্টগ্রাম বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ ময়দানে অনুষ্ঠিত হবে। এরপর অন্যসব আনুষ্ঠানিকতা শেষে মইন উদ্দীন খান বাদলকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে।

গত ৭ নভেম্বর ভারতের বেঙ্গালুরুতে নারায়ণ হৃদরোগ রিসার্চ ইন্সটিটিউট অ্যান্ড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাদল। শুক্রবার রাত পৌনে ৯টার দিকে তার মরদেহ পৌঁছায় বাংলাদেশে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মঈন উদ্দীন খান বাদল,জানাজা,জাসদ,বীর মুক্তিযোদ্ধা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close