reporterঅনলাইন ডেস্ক
  ০৯ নভেম্বর, ২০১৯

মঈন উদ্দীন খান বাদলের জানাজা ও দাফন আজ

বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কার্যকরী পরিষদের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা, সংসদ সদস্য মইন উদ্দীন খান বাদলের মরদেহ শুক্রবার রাত সাড়ে আটটার পর ভারত থেকে বিমানযোগে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

শনিবার মুক্তিযোদ্ধা বাদলের প্রথম জানাজা সকাল সাড়ে ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে। জানাজা শেষে শ্রদ্ধা জানানোর জন্য সেখানে মরদেহ কিছুক্ষণ রাখা হবে। বিকেলে চট্টগ্রামের বোয়ালখালীর নিজ গ্রাম সারোয়াতলীর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বর্ষীয়ান এই রাজনীতিককে।

জাসদের সভাপতি শরিফ নূরুল আম্বিয়া জানান, রাত আটটা ৩৫ মিনিটের পর মইন উদ্দীন খান বাদলের মরদেহ ঢাকায় এসে পৌঁছায়। শনিবার সকাল সাড়ে ১০টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর শ্রদ্ধা নিবেদন শেষে দুপুরে হেলিকপ্টারযোগে মরদেহ চট্টগ্রামে নেয়া হবে। চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে দুপুর ২টায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

তৃতীয় জানাজা আছরের নামাজ শেষে চট্টগ্রাম বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ ময়দানে অনুষ্ঠিত হবে। এরপর অন্যসব আনুষ্ঠানিকতা শেষে মইন উদ্দীন খান বাদলকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে। চট্টগ্রামে জানাজার জন্য সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৭টা ৪৫ মিনিটে ভারতের বেঙ্গালুরের নারায়ণ হৃদরোগ রিসার্চ ইনস্টিটিউট এ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান চট্টগ্রাম-৮ আসনের তিনবারের সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি তিন ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মঈন উদ্দীন খান বাদল,জানাজা,দাফন,চট্টগ্রাম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close