শেখ হাসিনার সঙ্গে যুবলীগের বৈঠক রোববার

ওমর ফারুককে না থাকার নির্দেশ

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৯, ০৮:৩৫

জিয়াউদ্দিন রাজু

আগামী রোববার বিকালে গণভবনে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সম্মেলনের বিষয়ে বৈঠকে বসছে যুবলীগ। কিন্তু বৈঠকে আলোচিত যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী থাকতে পারবেন না। ওমর ফারুক চৌধুরী ও নুরুন্নবী চৌধুরী শাওন এমপিকে গণভবনের ওই বৈঠকে থাকতে নিষেধ করেছে দলের শীর্ষ নেতৃত্ব। গণভবনের ও কেন্দ্রীয় যুবলীগ দুটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র বলছে, আগামী ২৩ নভেম্বর যুবলীগের জাতীয় সম্মেলনের বিষয়ে চূড়ান্ত দিকনির্দেশনা আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গতকাল বুধবার গণভবনে সাক্ষাৎ করতে গিয়েছেন সংগঠনটির সাধারণ সম্পাদক হারুনুর রশীদ। এরপরই যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনকে বৈঠকে না রাখার নির্দেশ আসে। একই সঙ্গে যুবলীগের যেই নেতাদের বিরুদ্ধে ক্যাসিনোসহ নানা অভিযোগ ও সমালোচনা রয়েছে এমন কোনো নেতা বৈঠকে থাকতে পারবেন না।

যুবলীগের সঙ্গে শেখ হাসিনার বৈঠক কাল শুক্রবার হওয়ার কথা থাকলেও ওদিন শেখ রাসেলের জন্মদিন থাকার কারণে বৈঠকের সময় পরিবর্তন করা হয়। আগামী রোববার গণভবনে বিকালে বৈঠকটি হবে বলে জানা গেছে। গতকাল বুধবার যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশীদ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে জানিয়েছেন, বৈঠক হবে রোববার।

যুবলীগের সূত্র জানায়, রোববারে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কারা কারা যাবেন তা ঠিক করতে বুধবারই যুবলীগের উচ্চ পর্যায়ের নেতারা বৈঠক করেছেন। বৈঠকে যাদের নামে অভিযোগ রয়েছে, যারা এরই মধ্যে নানা কাজে সমালোচিত হয়েছেন, এমন নেতাদের বৈঠকে না রাখার সিদ্ধান্ত হয়।

বৈঠকে যুবলীগের ক্লিন ইমেজের নেতারা বলেন, আমরা আবার যুবলীগের ভাবমূর্তি ফিরিয়ে আনতে চাই। তাই যাদের নামে ক্যাসিনোসহ অন্য অভিযোগ রয়েছে প্রধানমন্ত্রীর সঙ্গে তারা দেখা করতে না গেলেই ভালো হয়। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বৈঠকে থাকবেন না কোনো বিতর্কিত নেতা।

এ বিষয়ে জানতে চাইলে যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ প্রতিদিনের সংবাদকে জানান, আমরা যুবলীগের ৭তম জাতীয় সম্মেলনের বিষয়ে চূড়ান্ত দিকনির্দেশনা জানতে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করব। বৈঠকের বিষয়ে নেত্রীর সঙ্গে কথা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ৭তম জাতীয় সম্মেলন হবে। আমরাও সে অনুযায়ী প্রস্তুতি গ্রহণ করব।

কারা যাচ্ছেন গণভবনে এ বিষয়ে যুবলীগের সাধারণ সম্পাদক বলেন, যারা বিতর্কিত বা যাদের বিরুদ্ধে অনৈতিক কাজের অভিযোগ রয়েছে তারা বৈঠকে যাবেন না। তবে সংগঠনে অভিযোগমুক্ত যুগ্ম সম্পাদক, সাংগাঠনিক সম্পাদকসহ অন্য নেতাকর্মীরা থাকবেন।

পিডিএসও/হেলাল