প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২২ সেপ্টেম্বর, ২০১৯

‘রোহিঙ্গা সংকট মোকাবেলায় সরকার বসে নেই’

কক্সবাজারে ৮ প্রকল্প উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

রোহিঙ্গা সংকট মোকাবেলায় সরকার বসে নেই উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সরকারের কূটনৈতিক চেষ্টা অব্যাহত রয়েছে। সে লক্ষ্যে অসুস্থ শরীর নিয়েও জাতিসংঘে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে চীন-ভারতের সঙ্গেও আলোচনা করা হচ্ছে। এ ইস্যুতে তাদের ভূমিকাটা বেশি কাজে আসবে।

রোববার বেলা ১১টার দিকে কক্সবাজার জেলার আট প্রকল্পের উদ্বোধনীতে অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, মানবিক কারণে আশ্রয় দেওয়া ১১ লাখ রোহিঙ্গার বোঝা কমাতে চেষ্টা করছে সরকার। কিন্তু বিশৃংখলা উসকানি দিয়ে, রাজনৈতিক ইস্যু করে রোহিঙ্গাদের নিয়ে একটি গোষ্ঠি চক্রান্ত করছে।

রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত এনজিওদের বিষয়ে তিনি বলেন, কিছু কিছু এনজিও রোহিঙ্গাদের বিএনপির মতো উস্কে দিচ্ছে। কোনো এনজিও যদি মানবিক সেবার আড়ালে সরকারবিরোধী কাজ করে তাদের দরকার নেয়। প্রয়োজনে এদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। বিশৃংখলার উসকানি না দিয়ে এবং রাজনৈতিক ইস্যু না করে রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকারকে সহযোগিতা করতে বিএনপির প্রতি আহ্বান জানান মন্ত্রী।

কক্সবাজারে নবনির্মিত সড়ক ভবন ও মহাসড়কসমূহের উন্নয়নমূলক আটটি কাজের উদ্বোধন করে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সড়ক যোগাযোগে দেশে নীরব বিপ্লব ঘটেছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চক্রান্ত,রোহিঙ্গা,আওয়ামী লীগ,ওবায়দুল কাদের
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close