নিজস্ব প্রতিবেদক

  ২১ সেপ্টেম্বর, ২০১৯

তুরাগের আওয়ামী রাজনীতি

ষড়যন্ত্র কাটিয়ে উঠতে চান সাদেকসহ অনেকে

রাজধানীর তুরাগ থানার আওয়ামী রাজনীতি বহুধাভাগে বিভক্ত হলেও ব্যাক্তিগত কাদা ছোড়াছুড়িকে কখনোই প্রশয় দেননি নেতারা। তারপরও কমবেশি হিংসাত্মক কাজ একে অন্যের বিরুদ্ধে করছেন অনেকে। যা কোনওভাবেই ঠিক নয় বলেন অনেকে। যদিও সিনিয়র এক জনপ্রতিনিধির হস্তক্ষেপে পরিবেশ এখন কিছুটা শান্ত। গত কিছুদিন থেকেই একটি জাতীয় দৈনিকের কিছু সংবাদ নিয়ে প্রতিবেদকের সঙ্গে কথা হয় সংশ্লিষ্ট এলাকার একাধিক রাজনৈতিক নেতার সঙ্গে।

আলাপকালে প্রতিবেদককে তারা বলেন, কে বা কারা বেশ কিছু ব্যক্তিকে কেন্দ্র করে কয়েকটি উদ্দেশ্যমূলক প্রতিবেদন প্রকাশের জন্য যেসব তথ্য উপার্থ দেয়, সেগুলো নিয়ে স্থানীয় আওয়ামী লীগে এক ধরণের অস্বস্থি তৈরি হয়েছে। বিশেষ করে তুরাগ থানা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি সাদেকুর রহমান, যুবলীগের সাবেক আহবায়ক নিত্যচন্দ্র ঘোষ ও একই থানার যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাসিমকে নিয়ে যা লিখা হয়েছে এ ব্যাপারে অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। তারা বলছেন সেচ্ছাসেবক লীগ সভাপতি সাদেক এলাকার ধনাঢ্য পরিবারের সন্তান। তার বাবা এবং পরিবারের সবাই উপার্জনক্ষম হওয়ায় এমনিতেই স্বচ্ছল তাদের পরিবার। এছাড়া সেচ্ছাসেবক লীগ নেতা সাদেক প্রথম শ্রেণির একজন ঠিকাদার। তুরাগের বিভিন্ন রাস্তাঘাটসহ অনেক উন্নয়নমূলক কাজ হয়েছে তার ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যানারে।

তাকে জড়িয়ে মিশন ও দর্পন গ্রুপের জমি কেনা বেচার সংশ্লিষ্টতা নিয়ে যা লেখা হয়েছে তার কোনও ভিত্তি নেই বলে তুরাগের একাধিক নেতা জানিয়েছেন। এ বিষয়ে সাদেক বলেন, আমি নিজে একজন প্রথম শ্রেণির ঠিকাদার। গত বেশ কয়েক বছরে শত শত কোটি টাকার কাজ করেছি। নিজের ব্যবসা এবং রাজনীতির বাহিরে অন্য কোনও বিষয়ে আমার কোনও মনোযোগ নেই, বা সেগুলোতে নিজেকে জড়ানোর মতো কোন ও আকর্ষণও আমার নেই। মানুষের কল্যানের জন্য রাজনীতি করি।

তিনি বলেন, প্রতিবেদনে আমাকে নিয়ে যা লেখা হয়েছে সেগুলো উদ্দেশ্য প্রণোদিত এবং রাজনৈতিক ক্যারিয়ার ধ্বংসের একটি চক্রান্ত ছাড়া আর কিছু নয়। রাজনীতি করতে হলে প্রতিযোগিতা থাকবে এটা মেনেই রাজনীতি করি, আর রাজনীতিকে রাজনীতি দিয়েই মোকাবেলা করা উচিৎ। কোনও নোংরা খেলা রাজনীতির অংশ কখনোই হতে পারে না।

এ বিষয়ে স্থানীয় একজন কাউন্সিলর নাম প্রকাশ না করার শর্তে বলেন, কাদা ছোড়াছুড়ির রাজনীতি সবাইকে পরিহার করতে হবে। নেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে চাইলে ভালো কাজ দিয়েই সামনে এগুতে হবে। কাউকে ফাইলের মাধ্যমে ডিসকোয়ালিফাই করার প্রবণতা ত্যাগ করতে হবে। অল্প কিছু দিন পরে এখানকার ওয়ার্ডগুলোতে কাউন্সিলর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। যারা রাজনীতি করে তাদের জনগনের কাছে যাওয়ার অধিকার আছে। ধৈর্য্য এবং সুন্দর কর্ম ছাড়া কেউ রাজনীনিতে প্রতিষ্ঠা পেতে পারে না।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তুরাগ,সাদেক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close