reporterঅনলাইন ডেস্ক
  ১৩ সেপ্টেম্বর, ২০১৯

বিএনপি প্রতিহিংসার রাজনীতি করে : তথ্যমন্ত্রী

আওয়ামী লীগ নয়, প্রতিহিংসার রাজনীতি করে বিএনপি এবং খালেদা জিয়া বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের কার্যালয়ে গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ১২৭তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনা শীর্ষক আলোচনা সভায় রাজনীতি প্রসঙ্গে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, খালেদা জিয়া ক্ষমতায় থাকতে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় প্রকাশ্য দিবালোকে তৎকালীন বিরোধী দল আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জনসভায় গ্রেনেড হামলায় আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মী নিহত হন। বিএনপি কখনো গ্রেনেড হামলার শিকার হয়নি।

ইতিহাসের দিকে তাকিয়ে ড. হাছান আরো বলেন, শাহ এ এম এস কিবরিয়া, আহসান উল্লাহ মাস্টারের মতো সাবেক মন্ত্রী বা এমপিকেও বিএনপির সময় প্রকাশ্যে খুন করা হয়েছে। পেট্রলবোমা ছুড়ে হাজার মানুষকে আগুনে পুড়িয়ে দেওয়ার নির্দেশ কারা দিয়েছিল, সে তথ্যপ্রমাণ সরকারের কাছে আছে। সে তথ্যপ্রমাণের ভিত্তিতে দ্রুত ব্যবস্থা নিলে টেলিভিশনের সামনে যারা গলাবাজি করেন, তাদের জেলেই থাকতে হতো।

প্রতিহিংসার রাজনীতি করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু হত্যার বিচার দ্রুততার সঙ্গে কোনো বিশেষ কোর্টে করতে চাইতেন কিন্তু তিনি তা করেননি, সাধারণ কোর্টে যেভাবে মামলা পরিচালনা হয়, সেভাবেই করা হয়েছে বলেও জানান তথ্যমন্ত্রী।

ড. হাছান এ সময় হোসেন শহীদ সোহরাওয়ার্দীর জন্মবার্ষিকী উপলক্ষে তার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা হোসেন শহীদ সোহরাওয়ার্দীর হাতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক দীক্ষা।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তথ্যমন্ত্রী,রাজনীতি,প্রতিহিংসার রাজনীতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close