শেখ হাসিনার উন্নয়ন ভোগ করছে জনগণ : নানক

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩৯

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের যত উন্নয়ন হয়েছে, তা ভোগ করছে সকল স্তরের জনগণ। শেখ হাসিনা জনগণের উন্নয়নের জন্যই লড়াই করে যাচ্ছেন। 

আগামী ২৮ সেপ্টেম্বর আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ঢাকা মহাণগর উত্তর যুবলীগ আয়োজিত বুধবার এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে এ সভার আয়োজন করা হয়। 

জাহাঙ্গীর কবির নানক বলেন, বলেন, বঙ্গবন্ধু ও তার সপরিবারে হত্যার পর দেশের লুটের রাজনীতি শুরু হয়। বিএনপি-জামায়াত এবং সেনা স্বৈরশাসকের আমলে দেশের মানুষ শান্তিতে নিঃশ্বাস নিতে পারত না। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখনই দেশে ফেরার পরেই সার্বিক উন্নয়ন হয়েছে। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক সময় বলেছিলেন, বাংলার মাটিতেই বঙ্গবন্ধুর খুনিদের বিচার হবে। এ বিচার কেই ঠেকাতে পারবে না। আজ এদেশের মাটিতে বঙ্গবন্ধু খুনিদের বিচার হচ্ছে এবং রায় কার্যকর হচ্ছে। 

সম্প্রতি দেশের রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমি কক্সবাজারে রোহিঙ্গা ইস্যু নিয়ে কাজ করেছি। নিজে দেখেছি রোহিঙ্গাদের আর্তনাদ, ধর্ষিতা নারীর আহাজারি। রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী বাংলাদেশকে বিশ্বের বুকে উজ্জ্বল করেছেন। সারাবিশ্বে বাংলাদেশ প্রশংসিত হয়েছে। একমাত্র শেখ হাসিনার মানবতা ও নেতৃত্বের কারণেই এটা সম্ভব হয়েছে।

জাহাঙ্গীর কবির বলেন, শেখ হাসিনার রোহিঙ্গাদের ফেরত পাঠানোর মাধ্যমে প্রমাণ করবেন রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে সঠিক কাজটিই করেছেন। তিনি কোনো ভুল করেননি। 

রংপুর-৩ আসনের উপনির্বাচনের ব্যাপারে জাহাঙ্গীর কবির নানক বলেন, রংপুর বিভাগের দায়িত্ব আমার উপর রয়েছে। বিএনপি এ নির্বাচনে অংশ নেওয়ায় আমরা তাদের স্বাগত জানাই। কারণ বহুবার নির্বাচন বানচাল করতে তারা নির্বাচন থেকে দূরে সরে গেছে। কিন্তু বিএনপি এখন ঠিকই বুঝতে পেরেছে, জনগণের ভোটের মাধ্যমে নির্বাচন করেই এদেশে আসতে হয়। 

সভায় যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, বাংলাদেশ এখন জ্ঞান রপ্তানির দেশ। তাই টেন্ডারবাজি বাদ দিয়ে ওই প্রকৃত সম্পদকে কাজে লাগান।

এ সময় সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর যুবলীগের নেতাকর্মীরা।

পিডিএসও/তাজ