reporterঅনলাইন ডেস্ক
  ০৯ সেপ্টেম্বর, ২০১৯

‘এরশাদ বরাবরই শেখ হাসিনার গৃহপালিত নেতা ছিলেন’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এরশাদকে সঙ্গে নিয়েই এদেশের গণতন্ত্রকে হত্যা করেছেন শেখ হাসিনা, তাদেরকে (এরশাদ ও জাপা নেতাদের) গৃহপালিত বিরোধীদল বানিয়েছেন। এরশাদ বরাবরই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার গৃহপালিত নেতা ছিলেন।'

সোমবার রাজধানীর শেরে বাংলা নগরে বিএনপি প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, এরশাদ বরাবরই আওয়ামী লীগের শেখ হাসিনার গৃহপালিত নেতা ছিলেন। তার মৃত্যুর পর উনার স্ত্রী রওশন এরশাদ এই দায়িত্ব নিয়েছেন। তিনি বলেন, সংসদে প্রায়ই তিনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) মিথ্যা কথা বলেন। যে কথাগুলোর কোনো ভিত্তি নেই এবং ইতিহাস সাক্ষ্য দেয় না। বরং সত্য হচ্ছে এটাই একজন নির্বাচিত রাষ্ট্রপতিকে সরিয়ে দিয়ে এরশাদ যখন রাষ্ট্রক্ষমতা দখল করেন, তখন তিনি (শেখ হাসিনা) ভারত সীমান্তে বলেছিলেন, 'আই অ্যাম নট আনহ্যাপি'। অর্থাৎ তিনি অখুশী নন। আর এরশাদ যখন জবর-দখল করে ক্ষমতা দখল করেন তখন তার (শেখ হাসিনা) কাজ দেখেই আমরা বুঝেছি, এরশাদকে সঙ্গে নিয়ে তিনি গণতন্ত্রকে ধ্বংস করেছেন এবং মানুষের অধিকার কেড়ে নিয়েছেন।

ফখরুল বলেন, বরাবরই তিনি (শেখ হাসিনা) এরশাদকে সঙ্গে নিয়ে অ্যালায়েন্স করেছেন। তাদের সঙ্গে নিয়ে গণতন্ত্রকে হত্যা করে তাদেরকে বিরোধীদলে বসিয়েছেন।

দেশে গণতন্ত্র নেই উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, যিনি (খালেদা জিয়া) গণতন্ত্রের জন্য লড়াই ও সংগ্রাম করছেন, তাকে আজ সরকার রাজনৈতিক উদ্দেশে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। তিনি খুবই অসুস্থ। তার কোনো চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে না।

তিনি বলেন, আজ আমরা এখানে খালেদা জিয়াকে মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধার করার শপথ নিয়েছি। আশা করি, আন্দোলন-সংগ্রামের মধ্যে দিয়েই বেগম জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করবো।

জাতীয়তাবাদী মহিলা দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির নেতা-কর্মীদের নিয়ে রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মির্জা ফখরুল।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র সহ-সভাপতি নূর জাহান ইয়াসমিন, সহ-সভাপতি জেবা খান, যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, মহানগর উত্তরের সহসভাপতি মেহেরুন্নেসা হক, সাধারণ সম্পাদক আমেনা খাতুন প্রমুখ।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এরশাদ,গৃহপালিত নেতা,শেখ হাসিনা,মির্জা ফখরুল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close