চামড়া নিয়ে কারসাজি চক্রকে খুঁজছে সরকার : তথ্যমন্ত্রী

প্রকাশ : ১৭ আগস্ট ২০১৯, ১৭:৪২ | আপডেট : ১৭ আগস্ট ২০১৯, ১৭:৫০

অনলাইন ডেস্ক

এবার কোরবানির পশুর চামড়ার দরপতনের ‘খেলায় মেতে ওঠা চক্রকে’ খুঁজে বের করতে সরকার সচেষ্ট বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনায় তিনি এ কথা জানান।

হাছান মাহমুদ বলেন, দেশের পাট শিল্পকে ধ্বংস করেছে বিএনপি। আদমজী জুট মিল কারা বন্ধ করেছিল? বিপরীতে আওয়ামী লীগ সরকারের আমলে চামড়া শিল্পে রফতানি বাড়ার চিত্র তুলে ধরে তিনি বর্তমান সংকটের একটি চক্রকে দায়ী করেন।

তিনি বলেন, বাংলাদেশের মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে, সেই হিসেবে ট্যানারির সংখ্যা বাড়েনি। এই সুযোগ নিয়ে একটি চক্র চামড়ার দরপতনের খেলায় নেমেছে। এই চামড়ার দরপতনের খেলায় যারা মেতেছে, সরকার তাদের খুঁজে বের করার চেষ্টা করছে।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে চক্রান্তের সঙ্গে যারা জড়িত ছিল তাদের খুঁজে বের করতে একটি কমিশন গঠনের দাবি জানান আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

সভায় বক্তব্যে একই দাবি তোলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ স ম আরেফিন সিদ্দিক।

ইকবাল সোবহান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুর, বিএসএমএমইউর উপাচার্য কনক কান্তি বড়ুয়া, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিএফইউজের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, সাবেক মহাসচিব ওমর ফারুক চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বক্তব্য দেন।

পিডিএসও/তাজ