সারা বছর ডেঙ্গুবিরোধী অভিযান চালানোর আহ্বান ১৪ দলের

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৯, ১৮:২১ | আপডেট : ০৮ আগস্ট ২০১৯, ১৯:২২

অনলাইন ডেস্ক

ডেঙ্গুকে জাতীয় সমস্যা বিবেচনা করে সারা বছর মশাবাহিত এই রোগবিরোধী অভিযান চালানোর আহ্বান জানিয়েছে কেন্দ্রীয় ১৪ দল।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ জাসদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশ নিয়ে এ আহ্বান জানান ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও ১৪ দলের উদ্যোগ এই ডেঙ্গুবিরোধী জনসচেতনা কর্মসূচির আয়োজন করা হয়।

সাবেক এই মন্ত্রী বলেন, আমি স্বাস্থ্য মন্ত্রণালয়, সিটি করপোরেশেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়কে বলব, আগামী এক বছর ডেঙ্গুবিরোধী অভিযান অব্যাহত রাখুন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ। আমরা শেখ হাসিনার নেতৃত্বে দেশের মানুষকে সঙ্গে নিয়ে বাংলাদেশকে জঙ্গিমুক্ত করেছি। দেশকে অশুভ শক্তির হাত থেকে রক্ষা করেছি। দেশকে কেন আমরা ডেঙ্গুমুক্ত করতে পারব না? দেশের সব মানুষ যদি ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসে তাহলে অবশ্যই আমরা ডেঙ্গুমুক্ত করতে পারব।

তিনি আরও বলেন, আমাদের এখন কাজ হবে ঢাকাসহ সারা দেশে ডেঙ্গুমুক্ত করতে কাজ করা, ডেঙ্গুবিরোধী অভিযান অব্যাহত রাখা, এডিস মশার বিস্তাররোধে কাজ করা। সবাই মিলে রাজনীতি বাদ দিয়ে, রাজনৈতিক মিছিল, মিটিং বাদ দিয়ে এডিস মশা নিধনে কাজ করতে হবে।

এ সময় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সভাপতি রাশেদ খান মেনন বক্তব্য দেন। এছাড়া সমাবেশে সভাপতির বক্তব্যে জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেন, এখন আমাদের মূল কাজ হবে এডিস মশার আস্তানা ধ্বংস করা, ডেঙ্গুর বিস্তার রোধ করা। আমাদের এগুলো করতে কোনো অজুহাত, ব্যর্থতা দেখানোর সুযোগ নেই। ডেঙ্গু সমস্যাকে জাতীয় সমস্যা বিবেচনা করে কাজ করতে হবে। গাফিলতি না করে ডেঙ্গুর বিস্তার রোধে কাজ করতে হবে।

সমাবেশে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ বক্তব্য দেন। সমাবেশ শেষে পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য জনসচেতনতা বৃদ্ধিতে প্রচারপত্র বিলি করা হয়।

পিডিএসও/তাজ