এরশাদের শেষ জানাজায় লাখো মানুষের ঢল

প্রকাশ : ১৬ জুলাই ২০১৯, ১৪:৪১ | আপডেট : ১৬ জুলাই ২০১৯, ১৪:৫৮

অনলাইন ডেস্ক

জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের চতুর্থ ও শেষ জানাজা সম্পন্ন হয়েছে। তার জানাজায় ভক্ত-সমর্থক-নেতাকর্মীসহ লাখো মানুষের উপস্থিতি চোখে পড়ার মতো। এর আগে প্রিয় নেতাকে শেষবারের মতো শ্রদ্ধা নিবেদন করেন তারা।

মঙ্গলবার রংপুর শহরের ঈদগাহ মাঠে দুপুর আড়াইটার দিকে পল্লী বন্ধু এরশাদের চতুর্থ ও শেষ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তার মরদেহ পল্লী নিবাসে নেওয়া হবে বলে জানিয়েছেন এরশাদের ভাই, জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের। পরে বিকেলে তার মরদেহ ঢাকায় আনা হবে। বাদ আছর সামরিক কবরস্থানে সাবেক এই রাষ্ট্রপতিকে দাফন করা হবে বলে জানা গেছে।

আরও পড়ুন : এরশাদের দাফন কোথায় হবে, জানালেন জিএম কাদের

এর আগে মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে তেজগাঁও বিমানবন্দর থেকে বিমানবাহিনীর হেলিকপ্টারে করে তার মরদেহ রংপুরের উদ্দেশে নেওয়া হয়। বেলা পৌনে ১২টায় মরদেহ বহনকারী হেলিকপ্টারটি রংপুর ক্যান্টনমেন্টের হেলিপ্যাডে পৌঁছায়।

উল্লেখ্য, জাপা চেয়ারম্যান ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় রোববার সকাল ৭টা ৪৫ মিনিটে মারা যান। রক্তে হিমোগ্লোবিনের স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতায় ভুগছিলেন এরশাদ।

পিডিএসও/রি.মা