এরশাদের ৪টি জানাজা, রংপুরে নেওয়া হবে মঙ্গলবার

প্রকাশ : ১৪ জুলাই ২০১৯, ১২:৩৫

অনলাইন ডেস্ক

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদকে মঙ্গলবার বিকালে ঢাকার সামরিক কবরস্থানে দাফন করা হবে। এর আগে তার ৪টি নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) রোববার সকালে দলটির মহাসচিব মশিউর রহমান রাঁঙ্গা এসব তথ্য গণমাধ্যমকে জানান। এরশাদের প্রথম জানাজা আজ রোববার বাদ জোহর ঢাকা সেনানিবাসের সেনা কেন্দ্রীয় মসজিদে অুনষ্ঠিত হবে। পরে তার মরদেহ সিএমএইচের হিমঘরে রাখা হবে।

সোমবার সকাল সাড়ে ১০টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় বিরোধী দলীয় নেতার দ্বিতীয় জানাজা হবে। নেতা-কর্মীসহ সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য জাতীয় পার্টির চেয়ারম্যানের মরদেহ বেলা ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত কাকরাইলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে রাখা হবে। পর বাদ আছর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তৃতীয় জানাজার পর এরশাদের মরদেহ আবারও সিএমএইচের হিমঘরে রাখা হবে।

রাঙ্গাঁ সাংবাদিকদের আরো বলেন, সোমবার এরশাদের মরদেহ তার নির্বাচনী এলাকা রংপুরে নিয়ে যাওয়ার ভাবনা থাকলেও আবহাওয়া খারাপ থাকারে কারণে সম্ভব হচ্ছে না। বিমান বাহিনীর হেলিকপ্টারে করে সাবেক এই রাষ্ট্রপতির মরদেহ মঙ্গলবার সকালে রংপুরে নেওয়া হবে।

রংপুরে সকাল সাড়ে ১০টায় জেলা শহরের ঈদগাহ মাঠে ‘পেয়ারা’ নামে পরিচিত রংপুরের সন্তান এরশাদের চতুর্থ জানাজা হবে। হেলিকপ্টারে করে ঢাকার আনার পর ওই দিনই বাদ জোহর বাংলাদেশের চতুর্থ সেনাপ্রধানের মরদেহ সামরিক কবরস্থানে দাফন করা হবে।

পরদিন বুধবার বাদ আছর গুলশানের আযাদ মসজিদে এরশাদের কুলখানি অনুষ্ঠিত হবে।

 

গুরুতর অসুস্থ অবস্থায় সিএমএইচে গত ১০ দিন ধরে লাইফ সাপোর্টে থাকার পর রোববার সকাল পৌনে ৮টায় এরশাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

পিডিএসও/তাজ