আজ আধাবেলা হরতাল

শাহবাগে বাম জোটের অবস্থান

প্রকাশ : ০৭ জুলাই ২০১৯, ১০:০৪ | আপডেট : ০৭ জুলাই ২০১৯, ১০:৫২

অনলাইন ডেস্ক

গ্যাসের দামবৃদ্ধির প্রতিবাদে সারাদেশে আধাবেলা হরতাল পালন করছে বাম গণতান্ত্রিক জোট। রোববার সকাল ৬টা থেকে এই হরতালে পল্টন, প্রেসক্লাব, শাহবাগ এলাকায় থেমে থেমে বৃষ্টির মধ্যেই মিছিল করছেন বাম সংগঠনগুলোর নেতাকর্মীরা।

প্রগতিশীল ছাত্রজোটের কর্মীরা শাহবাগ এলাকায় সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করায় ওই মোড় হয়ে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে রাজধানীর অন্যান্য এলাকায় যানবাহন চলছে স্বাভাবিকভাবে। হরতালের মধ্যে বিশৃঙ্খলা এড়াতে বিভিন্ন মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন থাকতে দেখা গেছে।

ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের ডিসি মারুফ হোসেন সরদার বলেন, হরতালের তেমন কোনো বিরূপ প্রভাব পড়েনি, যান চলাচল স্বাভাবিকই আছে। আর পল্টন থানার ওসি মাহমুদুল হক বলেন, তার এলাকতায় বিভিন্ন বাম সংগঠন রাস্তায় মিছিল করেছে। সকালে পল্টন মোড়ে একটা গাড়ি ভাঙচুরের শিকার হয়েছে। তবে পরে আর কোনো ঝামেলা হয়নি।

বাম সংগঠনগুলোর এই হরতালে বিএনপি ও তাদের শরিক কয়েকটি দল সমর্থন জানালেও তাদের কর্মীদের এদিন মাঠে দেখা যায়নি। বাম জোটের শরিক সিপিবির নেতা রুহিন হোসেন প্রিন্স বলেন, গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে হরতাল শেষে নতুন কর্মসূচি দেওয়া হবে।

পিডিএসও/হেলাল