‘এরশাদকে এই মুহূর্তে সিঙ্গাপুরে নেওয়া ‍সুবিধাজনক হবে না’

প্রকাশ : ০৪ জুলাই ২০১৯, ২১:১৮ | আপডেট : ০৪ জুলাই ২০১৯, ২১:২৪

অনলাইন ডেস্ক

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে উন্নত চিকিৎসার জন্য এই মুহূর্তে সিঙ্গাপুর নিয়ে যাওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর বনানীতে জাপা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।  

জি এম কাদের বলেন, ‘সিঙ্গাপুরে ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটাল, যেটাতে উনি (এরশাদ) চিকিৎসাধীন ছিলেন, সেখানকার চিকিৎসকদের কাছে উনাদের ((সিএমএইচ) সার্বিক রিপোর্টগুলো কপি করে সঙ্গে সঙ্গে ই-মেইলের মাধ্যমে পাঠিয়ে দেওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে আমরা যদি সিঙ্গাপুরে নিয়ে যেতে চাই এয়ার অ্যাম্বুলেন্সে, তাহলে সে বিষয়ে আপনাদের মতামত কী। ’

পরে সিঙ্গাপুর থেকে তাদের পাঠানো রিপোর্টের কথা উল্লেখ করে জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, ‘সিঙ্গাপুর থেকে যেটা আমরা রিপোর্ট আশা করেছিলাম, উনাদের তরফ থেকে রিপোর্ট এসেছে। সেখানে তাকে (এরশাদ) এই মুহূর্তে এয়ার ট্রান্সপোর্ট করে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার ব্যাপারে ডিসকারেজ করেছে। তারা বলছেন, এটা ভেরি ভেরি রিস্কি এবং আমরা মনে করি, এই মুহূর্তে এটা খুব ‍সুবিধাজনক হবে না।’ 

এদিকে জাপা চেয়ারম্যানকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে জানিয়ে জি এম কাদের বলেন, ‘আমরা বিকেল ৪টা ১০ মিনিটে খবর পেলাম, সিএমএইচ থেকে বলা হলো যে, উনাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। সঙ্গে সঙ্গে উনারা এটাও বললেন যে, ঘুমের ওষুধ এবং পেইন কিলার দিয়ে রাখা হয়েছে, যাতে করে উনি একটু ভালো, শান্ত এবং স্বস্তিতে থাকেন।’  

হিমোগ্লোবিন স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতায় গত ২২ জুন থেকে সিএমএইচে ভর্তি আছেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

আজ সকাল থেকে এরশাদের অবস্থার অবনতি হয়। দুপুর আড়াইটার দিকে সিএমএইচের আইসিইউতে এরশাদকে দেখতে যান তার স্ত্রী ও দলের সিনিয়র কো-চেয়ারম্যান এবং বিরোধী দলীয় উপনেতা বেগম রওশন এরশাদ। এ সময় তার সঙ্গে ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের ও এরশাদের ছেলে সাদ এরশাদ।

এ ছাড়া হাসপাতালে এরশাদকে দেখতে যান জাপার প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, রেজাউল ইসলাম ভূঁইয়া, সুনীল শুভরায়, মেজর (অবসরপ্রাপ্ত) খালেদ আকতার, আলমগীর সিকদার লোটন, যুগ্ম মহাসচিব এসএম ইয়াসিরসহ দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী।

আইসিইউ থেকে বের হয়ে রওশন এরশাদ হুসেইন মুহম্মদ এরশাদের জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন। শুক্রবার দেশের সকল মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ সব ধর্মীয় উপসনালয়ে এরশাদের রোগমুক্তি এবং সুস্থতা কামনায় দোয়া করতে অনুরোধ জানিয়েছেন রওশন।

পিডিএসও/রি.মা