‘এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত’

প্রকাশ : ০১ জুলাই ২০১৯, ১৫:৩০ | আপডেট : ০১ জুলাই ২০১৯, ১৬:২৪

অনলাইন ডেস্ক

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার কোনো অবনতি হয়নি বলে জানিয়েছেন তার ছোট ভাই ও পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের।

সোমবার বেলা ১টার দিকে রাজধানীর বনানীতে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। জিএম কাদের বলেন, পল্লীবন্ধু এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। গতকাল (রোববার) থেকে তার অবস্থার কোনো অবনতি হয়নি। তার অবস্থা স্থিতিশীল থাকা মানেই শুভ লক্ষণ।

তিনি বলেন, সিএমএইচের চিকিৎসকরা আন্তরিকতার সঙ্গে এরশাদের চিকিৎসা দিয়ে যাচ্ছেন। চিকিৎসকরা তার শারীরিক অবস্থার উন্নতি নিয়ে আশাবাদী।

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আজ সকাল সাড়ে ১০টার দিকে সিএমএইচে এসেছিলেন। এ সময় চোখ মেলে তাদের কথায় সাড়াও দিয়েছেন পল্লীবন্ধু। তবে অক্সিজেন মাক্স পরা থাকায় তিনি কথা বলতে পারেননি।

জিএম কাদের বলেন, এরশাদের শারীরিক অবস্থা সম্পর্কে জাতীয় পার্টির পক্ষ থেকে নিয়মিত ব্রিফ করা হচ্ছে। প্রয়োজন হলে আইএসপিআর ব্রিফ করবে। তবে গণমাধ্যম বা সামাজিক যোগাযোগমাধ্যমে বিভ্রান্তিকর বা বানোয়াট খবর প্রচার না করতে অনুরোধ জানান তিনি।

এ সময় জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, প্রধানমন্ত্রী সার্বক্ষণিক এরশাদের শারীরিক অবস্থার খোঁজ নিচ্ছেন। প্রধানমন্ত্রী সকালে তার দলের সাধারণ সম্পাদককে সিএমএইচে পাঠিয়েছেন। বিকালে স্বাস্থ্যমন্ত্রীসহ সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা এরশাদকে দেখতে আসবেন।

তিনি আশা প্রকাশ করে বলেন, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ পুরোপুরি সুস্থ হয়ে সংসদে তার নির্ধারিত আসনে বসতে পারবেন। আবারও দেশ ও জাতির কল্যাণে সংসদে কথা বলবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাইদুর রহমান টেপা, গোলাম কিবরিয়া টিপু, হাফিজ উদ্দিন আহমেদ, সুনীল শুভ রায়, লে. জে. (অব.) মাসুদউদ্দিন চৌধুরী এমপি, মোস্তাফিজুর রহমান মোস্তফা, ফখরুজ্জামান জাহাঙ্গীর, আলমগীর সিকদার লোটন, এমরান হোসেন মিয়া, উপদেষ্টামণ্ডলীর সদস্য মেজর (অব.) আশরাফুদ্দৌলা, ড. নুরুল আজহার, মাহমুদুর রহমান, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু, জহিরুল ইসলাম জহির, নুরুল ইসলাম নুরু, সর্দার শাহজাহান, নিগার রানী সুলতানা, মোস্তাকুর রহমান মোস্তাক, যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা, গোলাম মোহাম্মদ রাজু, হাসিবুল ইসলাম জয়, এসএম ইয়াসির, সুলতান আহমেদ সেলিম, সম্পাদকমণ্ডলীর সদস্য মো. শাহ-ই আজম, জসীম উদ্দিন ভূঁইয়া, মো. হেলাল উদ্দিন, মো. বেলাল হোসেন, জুলফিকার হোসেন, মাহামুদা মুন্নি, জাকির হোসেন মিলন, এমএ সাত্তার, এমএ রাজ্জাক খান, আবু সাঈদ স্বপন, ইফতেখার আহসান হাসান, শাহাদৎ কবির, আহমেদ শফি রুবেল, মাখন সরকার, রেজাউল করিম, নিজাম উদ্দিন সরকার, কেন্দ্রীয় নেতা আজাহার সরকার, জয়নাল আবেদীন, নিয়াজ আলী ভূঁইয়া, মিজানুর রহমান দুলাল, আবু সাদেক বাদল, আবু তৈয়ব, মাসুদুর রহমান মাসুম, রেজাউর রাজি স্বপন চৌধুরী, ফজলে এলাহী সোহাগ, সোলাইমান সামী, মোতাহার হোসেন, আবুল কাশেম, জিএম বাবু, মোতাহার হোসেন, ফরিদা সিকদার, জিয়াউর রহমান বিপুল।

পিডিএসও/রি.মা