ককটেল বিস্ফোরণ

বিএনপির কার্যালয়ের সামনে ছাত্রদলের বিক্ষোভ

প্রকাশ : ২৪ জুন ২০১৯, ১৬:২২ | আপডেট : ২৪ জুন ২০১৯, ১৬:৫৫

অনলাইন ডেস্ক

রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছে ছাত্রদলের বহিষ্কৃত নেতা ও তাদের সমর্থকরা। সোমবার সকাল সাড়ে ১১টার দিকে এই বিক্ষোভ শুরু হয়।

ছাত্রদল থেকে ১২ জনের বহিষ্কারাদেশ এবং এই সংগঠনের সদস্য হতে বয়সসীমা প্রত্যাহারের দাবিতে তারা বিক্ষোভ করছে। বিক্ষোভের এক পর্যায়ে ছাত্রদলের দুইপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে সেখানে একাধিক ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

এদিকে, বেলা দেড়টার দিকে বিক্ষোভারীরা কর্মসূচি শেষ করে নয়াপল্টন থেকে নাইটিঙ্গেল মোড়ের দিকে যাওয়ার সময় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পাঁচটি ককটেলের বিস্ফোরণ হয়। তবে কে বা কারা ঘটিয়েছে, তা জানা যায়নি।

এছাড়া ছাত্রদলের পদপ্রত্যাশীদের কয়েকজন কার্যালয় থেকে বের হওয়ার চেষ্টা করলে বিক্ষোভকারীরা তাদের মারধর করেন। আজকের মতো অবস্থান অবস্থান কর্মসূচি শেষ করে আগামীকাল মঙ্গলবার আবারও অবস্থানের ঘোষণা দিয়েছেন বিক্ষুব্ধরা।

এর আগে বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীদের বাধার মুখে কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করতে পারেননি বিএনপির ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ছাত্রদলের সাবেক সভাপতি ফজলুল হক মিলন।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে তিনি কার্যালয়ে প্রবেশ করতে গেলে বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীরা তাকে বাধা দেন। তখন তারা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে বহিষ্কারের দাবি জানান।

এর আগে শনিবার রাতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রদল থেকে ১২ জনকে বহিষ্কারের কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদকে লাঞ্ছিত করার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১২ জন সাবেক ছাত্রনেতাকে বহিষ্কার করা হয়েছে। 

সংগঠনের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করার আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

পিডিএসও/তাজ