দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে শেখ হাসিনা

সোনার বাংলাদেশ গড়ার প্রতিজ্ঞা আ.লীগের

প্রকাশ : ২৩ জুন ২০১৯, ১২:৪৯ | আপডেট : ২৩ জুন ২০১৯, ২১:৩৫

অনলাইন ডেস্ক

ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ গড়তে আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পর তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে; বিশ্বে বাঙালি জাতি মর্যাদা অর্জন করেছে। কাজেই আওয়ামী লীগই দেশকে দেয়, মানুষকে দেয়। সেই সম্মান আমরা ফিরিয়ে দিয়েছি। বাংলাদেশকে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, সোনার বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠা করব—আজকের দিনে এটা আমাদের প্রতিজ্ঞা।

এর আগে প্রধানমন্ত্রী হিসেবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা। পরে সভানেত্রী হিসেবে দলের শীর্ষ নেতাদের নিয়ে শ্রদ্ধা জানান তিনি। শ্রদ্ধা নিবেদনের পর জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করেন প্রধানমন্ত্রী। এ সময় পায়রা ও বেলুন ওড়ানো হয়।

পরে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের ভেতরে গিয়ে কিছু সময় অবস্থান করেন। শেখ হাসিনা ৩২ নম্বর থেকে চলে যাওয়ার পর যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগসহ আওয়ামী লীগের সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। এ সময় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেয়।

পিডিএসও/হেলাল