reporterঅনলাইন ডেস্ক
  ২০ মে, ২০১৯

সাংবাদিকদের ওবায়দুল কাদের

কাজের গতি বাড়াতে মন্ত্রিসভায় পুনর্বিন্যাস

সরকারি মন্ত্রণালয়ে কাজের গতি বাড়াতে প্রধানমন্ত্রী মন্ত্রিসভার পুনর্বিন্যাস করেছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সকালে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে নতুন জীবন পেয়ে মানুষের কল্যাণে, দুর্ভোগ লাগবে নতুন উদ্যমে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, মন্ত্রণালয়ের কাজ থেমে থাকেনি। প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ এগিয়ে গেছে। কাজের গতি বাড়াতে প্রধানমন্ত্রী মন্ত্রিসভার পুনর্বিন্যাস করেছেন। এটি প্রধানমন্ত্রীর এখতিয়ার।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী যেহেতু টিম লিডার। এই জাহাজের ক্যাপ্টেন, কাজেই রাষ্ট্রীয় জাহাজটি যাতে ভালোভাবে চলে, গতি সম্পন্ন হয়, সমন্বয় নিয়ে যেন চলতে পারে, সেজন্য প্রধানমন্ত্রী সময়ের চাহিদা মেটানো, বাস্তবতাকে আলিঙ্গণ করবেন এবং সেজন্য এই ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

সরকার গঠনের ৫ মাস পর গতকাল রোববার মন্ত্রিসভায় প্রথম পরিবর্তন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক্ষেত্রে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম ইসলামকে স্থানীয় সরকার বিভাগে রেখে প্রতিমন্ত্রী স্বপন ভট্টচার্য্যকে শুধু পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। আর প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে স্বাস্থ্য থেকে সরিয়ে তথ্য মন্ত্রণালয়ে দেওয়া হয়েছে।

অন্যদিকে মোস্তাফা জব্বার শুধু ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দায়িত্বে থাকবেন। আর প্রতিমন্ত্রী জুনা‌ইদ আহমেদ পলক মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ দেখবেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওবায়দুল কাদের,মন্ত্রিসভা,পুনর্বিন্যাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close