বিএনপিকে ষড়যন্ত্রের মাধ্যমে শেষ করা যাবে না : ফখরুল

প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৯, ১৮:৫০

অনলাইন ডেস্ক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপিকে নিঃশেষ করে দিতেই খালেদা জিয়াকে কারাগারে নেওয়া হয়েছে।

শুক্রবার সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে শত নাগরিক কমিটির আয়োজিত ‘খালেদা জিয়া : তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর’ নামে বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন ফখরুল ইসলাম।

বিএনপিকে ষড়যন্ত্রের মাধ্যমে শেষ করা যাবে না উল্লেখ করে মহাসচিব বলেন, ‘বিএনপি ও খালেদা জিয়ার রাজনীতি হচ্ছে এ দেশের মানুষের রাজনীতি। তাই বিএনপির রাজনীতিকে নিঃশেষ করা যাবে না। এটা নিয়ে নেতাকর্মীদের হতাশার কিছু নেই।’

‘খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তবু তার মনোবল অটুট আছে,’ যোগ করেন ফখরুল। নেতাকর্মীদের হতাশ না হয়ে মনোবল ধরে রাখার আহ্বান জানান ফখরুল।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ব্যক্তিগত ও রাজনৈতিক জীবন নিয়ে ‘খালেদা জিয়া তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর’ শীর্ষক বইটি লিখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ ও কবি আবদুল হাই শিকদার। ৮৬০ পৃষ্ঠার এ বইটিতে খালেদা জিয়ার রাজনীতির সুদীর্ঘ পথপরিক্রমা ও নানা চড়াই-উতরাই সংগ্রাম এবং দূরদর্শিতার গল্প ওঠে এসেছে।

প্রকাশনা উৎসবে মোড়ক উন্মোচন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ছাড়া অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব প্রমুখ উপস্থিত ছিলেন। এ ছাড়া বইটির লেখক অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ ও কবি আবদুল হাই শিকদারও উপস্থিত ছিলেন।

পিডিএসও/তাজ