খালেদা জিয়া প্যারোলে যাওয়ার সিদ্ধান্ত দেননি : ফখরুল

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৯, ২০:৩৭

অনলাইন ডেস্ক

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তির জন্য প্যারোলে আবেদন করবেন কিনা সে বিষয়ে কোনো সিদ্ধান্ত দেননি বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সংক্রান্ত গণমাধ্যমের খবরগুলোকে বেশির ভাগই ভিত্তিহীন বলে মন্তব্য করেছেন তিনি।

রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে মঙ্গলবার দুপুরে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশের বার্ষিক সাধারণ সভায় (এজিএম) প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার প্যারোলে মুক্তি নিয়ে সংবাদ প্রকাশে গণমাধ্যমকর্মীদের আরো সতর্ক হওয়ার পরামর্শ দেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, আমি পরিষ্কার করে বলতে চাই- সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া প্যারোলের বিষয়ে কোনো সিদ্ধান্ত দেননি। গত কয়েক দিন ধরে এ বিষয়টি নিয়ে মিডিয়ায় আলোচনা হচ্ছে। আজকে একটি ইংরেজি দৈনিক প্যারোলের দিন, তারিখ দিয়ে সংবাদও ছেপেছে। আমি বলছি, এটি ভিত্তিহীন। এ সময় তিনি হলুদ সাংবাদিকতা পরিহারের আহ্বান জানান। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পহেলা বৈশাখ, ১৬ ডিসেম্বর এমন কিছু বিশেষ দিনে বিএনপির নেতারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন। তেমনি পহেলা বৈশাখ উপলক্ষে ১৪ তারিখও খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করা হয়। এখানে নতুন কিছু আবিষ্কার করার সুযোগ নেই।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সভাপতি কাদের গনি চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি রুহুল আমিন গাজী প্রমুখ উপস্থিত ছিলেন।

পিডিএসও/তাজ